মার্ভেলের সিনেমায় বাংলাদেশের আলভী

জ্যারেড লেটো অভিনীত ‘মরবিয়াস’-এর পোস্টার প্রকাশ পেয়েছে। সনি এন্টারটেইমেন্ট-এর ব্যানারে নির্মিত এই সিনেমার গল্প স্পাইডার-ম্যান-এর ভিলেন ‘মরবিয়াস’ কে কেন্দ্র করে।

মার্ভেলের এই এন্টিহিরো চরিত্র মাইকেল মরবিয়াসের রূপান্তর কিভাবে হয় তা এবার দেখা যাবে পর্দায়৷ রক্তের একটি বিরল ব্যাধিতে আক্রান্ত হয় সে, এই ব্যাধি থেকে অন্যদের বাঁচানোর জন্য দৃঢ়প্রতিজ্ঞ ড. মরবিয়াস। তারপর কি ঘটে তার জীবনে— তা জানা যাবে এই বছরের এপ্রিলে।

‘মরবিয়াস’ পরিচালন করেছেন ড্যানিয়েল এস্পিনোসা। ১৯৭১ সালে রয় থমাস এবং গিল কেনের তৈরি মার্ভেল কমিকস চরিত্রের উপর ভিত্তি করে নির্মিত এই সিনেমার চিত্রনাট্য করেছেন ম্যাট সাজামা এবং বার্ক শার্পলেস।

কমিকবুক মুভি ওয়েবসাইট জানিয়েছে, মরবিয়াস অভিনয় করেছেন জ্যারেড লেটো, ম্যাট স্মিথ, অ্যাড্রিয়া আরজোনা, জ্যারেড হ্যারিস, আল মাদ্রিগাল এবং টাইরেস গিবসন। আর এই মুভির মাধ্যমে ভেনমের মতো আরেকটি ফ্র্যাঞ্চাইজ করতে যাচ্ছে সনি—এমনটাই ধারণা সিনেমাবোদ্ধাদের।

হলিউডের এই সিনেমায় পোস্ট প্রোডাকশন সহকারী হিসেবে কাজ করেছেন বাংলাদেশি নারী ফিল্মমেকার আফসারা আলভী।

আফসারার এটিই হলিউডে প্রথম কাজ নয়। এর আগে তিনি সনি এন্টারটেইমেন্ট-এর ব্যানারে নির্মিত নেটফ্লিক্সের সিনেমা, ‘ফাদারহুড’-এ কাজ করেছেন। কেভিন হার্ট অভিনীত এই সিনেমাটি নেটফ্লিক্সে খুব আলোচিত হয়। এমনকি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাও এই সিনেমাটির ট্রেইলার শেয়ার করে সবাইকে দেখতে অনুরোধ করেন।

আফসারা আলভী

বোস্টনের এমারসন কলেজ থেকে ফিল্মমেকিংয়ে পড়াশোনা শেষ করে ইন্টার্নশিপে সনির পোস্ট প্রোডাকশন ইউনিটে কাজ শুরু করেন আফসারা। এভাবেই এই সিনেমা দুটোয় কাজ করার সুযোগ হয় তার।

সিনেমায় কাজের পাশাপাশি আফসারা বাংলাদেশে একটি দাতব্য সংস্থা চালান। ‘কাণ্ডারি’ নামে এই সংস্থা ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ খুলনার পাইকগাছার দেলুটি গ্রামের স্কুলটি নির্মাণের কাজ করছে। প্রত্যন্ত গ্রামের ওই স্কুলের বাচ্চাদের জন্য তারা একটি কম্পিউটার ল্যাব ও লাইব্রেরিও বানিয়ে দিচ্ছে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

seven + eleven =

সর্বশেষ বিনোদন