বেরিয়েছে সংগীতশিল্পী রূপমের উপন্যাস

রূপম ইসলাম। ছবি : সংগৃহীত

বর্তমান সময়ে বাংলা রক সংগীতে সুপরিচিত নাম রূপম ইসলাম। তবে গান ছাড়াও সাহিত্যের প্রতিও কিন্তু অগাধ প্রেম কলকাতাভিত্তিক এই শিল্পীর রয়েছে। তিনি উপন্যাস লেখেন। এবার ‘অনামিকা বলে ডাকতে পারি কি তোমায়’ শিরোনামের তার একটি উপন্যাস বেরিয়েছে।

যদিও এটি তার দ্বিতীয় উপন্যাস। এর আগে ‘চাঁদনিতে উন্মাদ একজন’ নামে একটি উপন্যাস বেরিয়েছিল। এবার সেই উপন্যাসেরই দ্বিতীয় পর্ব প্রকাশ করলেন তিনি। উল্লেখ্য, এই উপন্যাসের নামে রূপমের একটি বিখ্যাত গানও আছে। উপন্যাসটির প্রকাশক কলকাতার দীপ প্রকাশন।

নতুন উপন্যাস প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসকে রূপম বলেন, ‘মূল চরিত্রের নাম ব্রহ্ম ঠাকুর। একজন রহস্যময় মনোবিদ। এই চরিত্রকে ঘিরেই আবর্তিত হয়েছে উপন্যাসের গল্প। এই ব্রহ্ম ঠাকুর লুকিয়ে আছেন, তার একটি অন্ধকার অতীত নিয়ে। কিন্তু সবসময় জীবনের ছুঁড়ে দেয়া চ্যালেঞ্জগুলো কিভাবে যেনো জিতে নেন এই মানুষটি।’

রূপম ইসলামের প্রিয় লেখক সত্যজিৎ রায়, সুনীল গঙ্গোপাধ্যায় এবং বাংলাদেশের হুমায়ূন আহমেদ। প্রিয় লেখকদের লেখা পড়েই তিনি উপন্যাস লেখার উৎসাহ পান বলে জানিয়েছেন। ভবিষ্যতে আরো অনেক উপন্যাস লেখার পরিকল্পনা রয়েছে তার।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

nineteen − 7 =

সর্বশেষ বিনোদন