‘ফুঁ’ বিতর্কে শাহরুখের পাশে সবাই

প্রয়াত লতা মঙ্গেশকরের প্রতি শাহরুখের শেষ শ্রদ্ধা

প্রয়াত কিংবদন্তি লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানাতে গিয়ে দুহাত তুলে ‘দোয়া’ শেষে ফুঁ দিয়েছিলেন শাহরুখ খান। এতেই নেটদুনিয়ায় বিতর্কের ঝড়। শাহরুখ-নিন্দুকদের জবাব দিতে অনেকেই তার পাশে দাঁড়িয়েছেন। এবার এই অভিনেতার হয়ে ‘দোয়া’র রীতি বোঝালেন বাংলাদেশের প্রবাসী লেখক তসলিমা নাসরিন।

গত রোববার মুম্বাইয়ের শিবাজি পার্কে সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের শেষকৃত্য অনুষ্ঠানে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন শাহরুখ। সঙ্গে ছিলেন তার ম্যানেজার পূজা দাদলানি। সেখানে প্রয়াত কিংবদন্তির মরদেহের সামনে দাঁড়িয়ে ‘দোয়া’ করেন তিনি। শেষে মাস্ক নামিয়ে লতার মরদেহের উদ্দেশ্যে ‘ফুঁ’ দিতে দেখা যায় তাকে। শাহরুখের এই কাজ প্রশংসার পাশাপাশি নিন্দাও কুড়িয়েছে। এক বিজেপি নেতা ‘বলিউড বাদশা’র বিরুদ্ধে থুতু ছিটানোর অভিযোগ আনেন।

এই অভিযোগের জবাব দিতেই তসলিমা লিখেছেন, “শাহরুখ খান থুতু ছিটাননি, তিনি ‘সুরা’ পাঠ করার পর ‘ফুঁ’ দিয়েছিলেন। মুসলমানরা এটা মঙ্গল কামনা করতে করে থাকে। মুসলিমরা হিন্দুদের জন্য, হিন্দুরা মুসলিমদের জন্য প্রার্থনা করে। মিশ্র সমাজে বেঁচে থাকার এক মানবিক প্রক্রিয়া।” এছাড়া টুইটারে শাহরুখের দোয়া করার ছবি শেয়ার করে তিনি লিখেছেন, “বাংলাদেশেও এমন দৃশ্য দেখতে চাই।”

এর আগে টুইটারে হরিয়ানার বিজেপি নেতা অরুণ যাদব একটি ভিডিও পোস্ট করেছিলেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে লতা মঙ্গেশকরের শেষকৃত্যে শ্রদ্ধা নিবেদন করছেন শাহরুখ। ভিডিওটি পোস্ট করে অরুণ প্রশ্ন তোলেন, ‘থুথু ফেললেন শাহরুখ খান?’ মুহূর্তেই ভাইরাল হয়ে যাওয়া সেই টুইট নিয়েই শুরু হয় বিতর্কের ঝড়।
অবশ্য, শাহরুখ ভক্তরা শাহরুখের পক্ষে কথা বলছেন।

অভিনেত্রী ঊর্মিলা মাতোন্ডকর বলেন, ‘শাহরুখ এমন একজন মানুষ যিনি গোটা বিশ্বে ভারতের প্রতিনিধিত্ব করছেন, তাকে নিয়ে এমন ধারণা ঠিক নয়। রাজনীতি খুব খারাপ জায়গায় পৌঁছেছে, এটি দুঃখজনক’।

 

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

eighteen − 4 =

সর্বশেষ বিনোদন