জায়েদ-নিপুন দ্বন্দ্বে নতুন মোড়

নিপুন ও জায়েদ। ছবি : সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে নাটকীতা যেন শেষ হওয়ার নামই নিচ্ছে না। সেই নাটকের নতুন পর্বে আবার জটিলতা দেখা দিয়েছে সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে সাধারণ সম্পাদক পদে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নিয়ে বোর্ডের সভা বসে। সেখানে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের ঘোষণা দেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। সেই সাথে নিপুনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয় ।

আপিল বোর্ডের এমন সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আপিল করেছেন জায়েদ খান। অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম বলছে, সোমবার (৭ ফেব্রুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের শুনানি শেষে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

এছাড়া প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি করেছেন আদালত। পাশাপাশি স্থগিত করা হয়েছে নিপুনের সাধারণ সম্পাদক পদও।

উল্লেখ্য, রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসির উন্মুক্ত প্রাঙ্গণে ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করান মিশা সওদাগর। এরপর নিয়ম অনুযায়ী সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ পাঠ করিয়েছেন নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। তবে সময় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এই শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত সদস্যরা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × 4 =

সর্বশেষ বিনোদন