চিরচেনা পোশাক ছাড়লো মিনি মাউস

নয় দশক পর পাল্টে গেল মিনি মাউসের সেই পরিচিত পোশাক। এবার লাল পলকা ডটের ফ্রক ছেড়ে স্যুট-প্যান্ট পরে হাজির ডিজনির জনপ্রিয় এই কার্টুন চরিত্র।
ছোটবেলায় লেখাপড়া আর খেলাধুলর ফাঁকে সামান্য টেলিভিশন দেখার যে অনুমতি মিলতো তখন কার্টুন দেখার সুযোগ ছিল অনেকের বাড়তি পাওয়া। টেলিভিশনের পর্দায় দুষ্টু মিকি মাউস ছিল সবার প্রিয়। তার সাথে মিষ্টি মিনি মাউসকে মনে রাখেনি এমন মানুষ পাওয়া ভার।

সেই ১৯২৮ সালে যাত্রা শুরুর পর এই প্রথম মিনির পোশাক পরিবর্তন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে নেটিজেনদের মধ্যে। টুইটার-এ খবর প্রকাশের পর নানা প্রশ্ন উঠেছে। কেন ওয়াল্ট ডিজনির এই সিদ্ধান্ত? জনপ্রিয় কার্টুনের পোশাক এভাবে কেন পাল্টে দিলো তারা? সেই উত্তরও পাওয়া গেছে ইতিমধ্যেই।

প্যারিসের ডিজনিল্যান্ড ৩০ বছরে পদার্পণের জেরেই বদলে ফেলা হয়েছে মিনি মাউসের পোশাক। তবে এই পরিবর্তন সাময়িক। মিনি মাউসের এই প্যান্ট-স্যুট তৈরি করেছেন যুক্তরাজ্যর ডিজাইনার স্টেলা ম্যাকার্টনি।

এমন একটি আইকনিক কার্টুন চরিত্রের জন্য পোশাক ডিজাইন করতে পেরে অনেক খুশি স্টেলা। মিনি মাউসকে নীল রংয়ের পোশাকে সাজিয়েছেন তিনি। তাতে রয়েছে কালো ডট আর মাথায় নীল রঙের বো। উন্নত পরিবর্তনশীল চিন্তাধারাকে মাথায় রেখেই মিনি মাউসকে এভাবে সাজানো হয়েছে। এর মাধ্যমে আসন্ন ‘উইমেন’স হিস্ট্রি মান্থ’ সেলিব্রেট করতে চেয়েছেন তিনি। নারীত্বের এই মাসকে উদযাপন করার এর থেকে ভালো আর কোনো উপায় হতে পারতো না বলেই মনে করেন এই ডিজাইনার।

মিনির এই নতুন রূপ প্রশংসা ও নিন্দা দুটোই কুড়িয়েছে। সংবাদমাধ্যম বিবিসিকে স্টেলা বলেন “মিনি অত্যন্ত সৎ, সরল, হাসি-খুশি একটা চরিত্র। যা ছোট বড় সব শ্রেণীর মানুষকে অনুপ্রেরণা দেয়। আর এটা আমার খুবই ভালো লাগে। পাশাপাশি, মিনি মাউস খুব স্টাইলিশ।”

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

five × four =

সর্বশেষ বিনোদন