বড় পর্দায় ফের ফেলুদা

বড় পর্দায় আবারো ফিরছে বাঙালির প্রিয় গোয়েন্দা ফেলুদা। সেই ১৯৬৫ সাল থেকে বাঙালির মনে রাজত্ব করছে সত্যজিৎ রায়ের অবিস্মরণীয় চরিত্র প্রদোষ চন্দ্র মিত্র ওরফে ফেলুদা। আগামী বছর বড় পর্দায় ফের ফিরছেন তিনি—বড়দিন উপলক্ষে সে ঘোষণাই দিলো প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ।

এসভিএফ টুইট করেছে, ‘এবার দেবপুরীতে হবে ফেলুদার আবির্ভাব। বড়দিনের সবচেয়ে বড় ঘোষণা। হত্যাপুরী নিয়ে বড় পর্দায় ফেলুদা ফিরছে।’ আরো জানানো হয়েছে, বরাবরের মতো ফেলুদা সিরিজ সিনেমার এবারের পর্বটির পরিচালনায় থাকছেন সত্যজিৎ রায়ের সুযোগ্য পুত্র নির্মাতা সন্দীপ রায়।

সিনেমার নাম ‘হত্যাপুরী’। ফেলু মিত্তিরের সঙ্গে অবশ্যই থাকছে তোপসে ও জটায়ু। সত্যজিৎ রায়ের উপন্যাস থেকে চিত্রনাট্য করেছেন সন্দীপ রায়। এবারের অভিযান পুরী। পুরীর সমুদ্র সৈকতে ছুটি কাটাতে যাবে ফেলুদা ও তার দল। সেখানে মিলবে এক অজ্ঞাত লাশ। সেই লাশকে কেন্দ্র করেই দানা বাঁধবে রহস্য। রহস্যের জট খুলতে গিয়ে একের পর এক চমকপ্রদ ঘটনা ঘটতে থাকবে, জানা যাবে অজানা সব কথা।

নতুন সিনেমার সঙ্গীতের দায়িত্বেও আছেন সন্দীপ রায়। সিনেমাটোগ্রাফি করবেন সৌমিক হালদার। কিন্তু ফেলুদা, তোপসে ও জটায়ু চরিত্রে কে কে থাকছেন তা এখনো খোলাসা করা হয়নি। সন্দীপ রায়ের নির্দেশনায় শেষবার ২০১৬ সালে সিনেমা হলে হাজির হয়েছিল ফেলুদা। সে সিনেমায় ফেলুদা ও তোপসের চরিত্রে অভিনয় করেছিলেন সব্যসাচী চক্রবর্তী এবং সাহেব ভট্টাচার্য।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × 4 =

সর্বশেষ বিনোদন