পেছালো ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর মুক্তি

হলিউডে জনপ্রিয় ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির প্রথম চলচ্চিত্রটি মুক্তি পায় ২০০১ সালে। ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সংযোজন নবম চলচ্চিত্র ‘ফাস্ট নাইন’ ২০২১ সালে মুক্তি পায়। করোনা অতিমারির প্রাদুর্ভাবের মধ্যেও আন্তর্জাতিক বক্স অফিসে চলচ্চিত্রটি ৭২৭ মিলিয়ন মার্কিন ডলার আয় করে। ২০১৯ সালে শুরু হওয়া টিভি সিরিজ ‘হবস অ্যান্ড’ সহ গোটা ফ্র্যাঞ্চাইজি এ যাবত মোট ৬৩০ কোটি ডলারের ব্যবসা করেছে।

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির দশম চলচ্চিত্রটি ২০২৩ সালের ৭ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল। জাস্টিন লিন পরিচালিত এই চলচ্চিত্রটির মুক্তি সম্প্রতি পিছিয়ে ১৯ মে নির্ধারণ করা হয়েছে। এই সিদ্ধান্তের পেছনে কোনো কারণ দেখায়নি ইউনিভার্সাল। তবে এর বদলে ড্রিমওয়ার্কস অ্যানিমেশনের সঙ্গে স্টুডিওটির নির্মিত একটি চলচ্চিত্র বরং ৭ এপ্রিল মুক্তি পাবে। ২০২৩ সালের গ্রীষ্মে এছাড়াও ডিজনির লাইভ অ্যাকশন চলচ্চিত্র ‘দ্য লিটল মারমেইড’ (২৬ নভেম্বর) এবং ডিসি কমিকসের ‘শ্যাজাম! ফিউরি অফ দ্য গডস’ (২ জুন) মুক্তি পাবে।

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির নতুন চলচ্চিত্রেও পরিচিত মুখেরা ফিরছেন। আছেন ভ্যান ডিজেল, সুং ক্যাং, ক্রিস ব্রিজেস, জর্ডানা ব্রিউস্টার, টাইরিজ গিবসন, ন্যাথালি এমানুয়েল এবং মিশেন রদ্রিগেজ। আর এই চলচ্চিত্রে জ্যাসন স্ট্যাথাম ফিরবেন – এমন ইঙ্গিত পাওয়া গিয়েছিল ফ্র্যাঞ্চাইজির নবম চলচ্চিত্রের মিড-ক্রেডিট দৃশ্য থেকেই।

এরপর ফ্র্যাঞ্চাইজির একাদশতম চলচ্চিত্রটিও পরিচালনা করবেন লিন। এই চলচ্চিত্র দিয়ে ফ্র্যাঞ্চাইজির মূল কাহিনীপ্রবাহের সমাপ্তি টানা হবে। ২০০৬ সালে মুক্তি পাওয়া ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস: টোকিও ড্রিফট’ সহ ফ্র্যাঞ্চাইজির পাঁচটি চলচ্চিত্রের পরিচালনায় আছেন লিন।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one + 14 =

সর্বশেষ বিনোদন