ওজন নিয়ে ভাবনা নেই সোনাক্ষী-হুমার

বলিউড ক্যারিয়ারের শুরুতে সোনাক্ষী সিনহা ও হুমা কুরেশি – এই দুই তারকাকেই নিজের ওজন নিয়ে নানা কটূক্তি শুনে আসতে হয়েছে, বাস্তবে হোক আর ইন্টারনেটে। শুধু ভারত নয়, গোটা বিশ্বেই মানুষের শরীরের আকৃতি ও ওজন নিয়ে অবমাননাকর হাস্যরসের ঘটনা অনেকটাই নিয়মিত, আর এটাই যেন স্বাভাবিক। এই ধরনের আচরণ যেমন অনধিকার চর্চা, তেমন কটূক্তির শিকার মানুষের জন্য চরম যন্ত্রণারও। এই ইস্যু নিয়ে বলিউডে চলচ্চিত্র নির্মাণ করছেন সাত্রাম রামানি। সোনাক্ষী ও হুমা অভিনীত এই চলচ্চিত্রের নাম ‘ডাবল এক্সএল’। সম্প্রতি প্রকাশিত এক ভিডিওর মাধ্যমে চলচ্চিত্রটি মুক্তির ঘোষণা দেয়া হয়।

ভিডিওতে দেখা যায়, সোনাক্ষী ও হুমা দুজন ফাস্টফুড খেতে খেতে ওজন নিয়ে কটূক্তি প্রসঙ্গে কথা বলছেন। এতে হুমা নিজেকে মিরুতের ‘রাজশ্রী ত্রিবেদী’ এবং সোনাক্ষী নিজেকে দিল্লির ‘সাইরা খান্না’ হিসেবে পরিচয় দেন। শুরুতেই সোনাক্ষীর কাছে হুমা জানতে চান, এই চলচ্চিত্রের জন্য যে ওজন বাড়াতে হয়েছে তা কীভাবে কমাবেন। জবাবে সোনাক্ষী বলেন, “প্রথমবার অভিনয়ের আগে যেভাবে কমিয়েছিলাম, সেভাবে।“ এর তারা একে অপরকে ওজন নিয়ে মানুষের কাছ থেকে পাওয়া কটূক্তির কথা মনে করিয়ে দেন। হুমা ঠাট্টাচ্ছলে বলেন, “আমাদের দেশের মানুষের কাছে ওজন নিয়ে খোঁটা দিতে পারা বিশাল গর্বের ব্যাপার।” আর সোনাক্ষী যোগ করেন, “যারা আমাদের ওজন নিয়ে কথা বলে, তাদের বোন, বান্ধবী বা মায়েদের অনেকেরই অতিরিক্ত ওজন। তাদের কী স্বপ্ন দেখার অধিকার নেই?” এর জবাবে হুমা বলেন, “অবশ্যই আছে। আর এজন্যই এই চলচ্চিত্রের গল্পটা বলা জরুরি।”

‘ডাবল এক্সএল’ চলচ্চিত্র মুক্তির আগেই দর্শক-সমালোচকদের প্রশংসা পাচ্ছে। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি সহ-প্রযোজক হিসেবেও আছেন হুমা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

thirteen + eight =

সর্বশেষ বিনোদন