উচ্চতার কুসংস্কার মানেন না তারা

জেন্ডায়া ও টম

আজ (১৭ ডিসেম্বর) আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের নতুন চলচ্চিত্র ‘স্পাইডার-ম্যান : নো ওয়ে হোম’। এই চলচ্চিত্রের ‘স্পাইডার-ম্যান’ টম হল্যান্ড ও ‘এমজে’ জেন্ডায়া শুধু চলচ্চিত্রের পর্দায় নয়, বাস্তব জীবনেও প্রেম করছেন । জেন্ডায়ার তুলনায় টম উচ্চতা কম। এই ব্রিটিশ তারকার উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি, আর মার্কিন জেন্ডায়ার উচ্চতা পাঁচ ফুট দশ। এই নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কটূক্তি শুনতে হয় তাদের। তবে এই যুগল বলছেন, প্রেমিকার চেয়ে প্রেমিকের উচ্চতা বেশি হতে হবে– এমন অদ্ভুত কুসংস্কার তারা মানেন না।

মার্কিন যুক্তরাষ্ট্রের সিরিয়াস এক্সএম টাউন হলে এক সাক্ষাৎকার অনুষ্ঠানে সহশিল্পী জ্যাকব ব্যাটালনকে নিয়ে হাজির হয়েছিলেন টম ও জেন্ডায়া। সেখানে উপস্থাপক জেসিকা শ অনলাইনে ছুঁড়ে দেয়া এসব ‘নারীবিদ্বেষী’ কটূক্তি নিয়ে তাদের মনোভাব জানতে চান। জবাবে জেন্ডায়া বলেন, মানুষের উচ্চতা নিয়ে এই ধরনের ভাবনা সংকীর্ণ মানসিকতার পরিচয় দেয়।

জেন্ডায়ার সঙ্গে একমত ছিলেন টমও। তিনি বলেন, “স্পাইডার-ম্যানের স্ক্রিন টেস্ট করার সময় দুটি চরিত্রের জন্য যে কয়েক জনকে অভিনেত্রী হিসেবে বিবেচনা করা হয়েছিল, তাদের সবাই আমার চেয়ে লম্বা ছিল। একজনও আমার চেয়ে খাটো ছিল না। আমি ভাবি, জন (পরিচালক) ইচ্ছাকৃতভাবেই এ কাজ করেছিলেন কিনা। সত্যি কথা বলতে, আমি কিছুটা খাটোই, আর হয়তো স্টেরিওটাইপ ভাঙতেই জন ওয়াটস এই সিদ্ধান্ত নিয়েছিলেন। এই বিষয়টা আমার চমৎকার লেগেছে।”

এর আগে ব্রিটিশ ‘দ্য গ্রাহাম নর্টন শো’তেও নিজেদের উচ্চতা নিয়ে শুটিংয়ের সময়কার মজার অভিজ্ঞতার কথা জানান এই দুই তারকা। জেন্ডায়া বলেন, “একটা স্টান্ট আছে যেখানে স্পাইডার-ম্যান আমাকে নিয়ে দোল খেয়ে সেতুর উপর উঠে পড়ে, সেখানে আমাকে নামিয়ে দেয়। এমজেকে সেতুতে আস্তে করে নামিয়ে দিয়ে তার (টম) হেঁটে চলে চলে যাওয়ার কথা। আমাদের উচ্চতার পার্থক্যের কারণে আমরা যখন একসঙ্গে নামছিলাম, আমার পা-ই আগে মাটি ছুঁতো সবসময়।“

বাংলাদেশের স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে আজ ‘স্পাইডার-ম্যান : নো ওয়ে হোম’ মুক্তি পেয়েছে। একদিন আগেই ভারত সহ কয়েকটি দেশে চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে, বক্স অফিসে সাড়া ফেলে দিয়ে প্রথম দিনেই ৪৪ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে টিকেট বিক্রির দিক দিয়ে সর্বকালের সেরার কাতারে গিয়ে পৌঁছেছে চলচ্চিত্রটি।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

4 × 3 =

সর্বশেষ বিনোদন