হ্যারি পটার ও ব্যাটম্যান বন্ধু নন

ডেনিয়েল রেডক্লিফ

ব্রিটিশ সাহিত্যিক জে কে রাওলিংয়ের লেখা উপন্যাস সিরিজ অবলম্বনে ২০০১ সালে ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজির প্রথম চলচ্চিত্র ‘হ্যারি পটার অ্যান্ড দ্য সর্সারার’স স্টোন’ নির্মিত হয়। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ব্রিটিশ তারকা ডেনিয়েল রেডক্লিফ। এরপর ফ্র্যাঞ্চাইজির চতুর্থ চলচ্চিত্র ‘হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অফ ফায়ার‘-এ ‘সেড্রিক ডিগরি’ চরিত্রে যোগ দেন আরেক ইংলিশ তারকা রবার্ট প্যাটিনসন। সম্প্রতি এক সাক্ষাৎকারে রেডক্লিফ জানান, এক সময়কার সহ-অভিনেতার মধ্যে তার যোগাযোগ হয় শুধু সংবাদমাধ্যমের খবরেই।

সম্প্রতি ব্রিটিশ টিভি অনুষ্ঠান ‘দ্য জনাথন রস শো’তে রেডক্লিফ বলেন, “আমি নিউইয়র্কের ওয়েস্টসাইড হাইওয়ে দিয়ে যাচ্ছিলাম, তখন ঘুরে তাকাতেই একটা বিলবোর্ডে তাকে দেখি। আর ভাবি, ‘আরে, আমি তো একে চিনি!’ আমি তখনও টোয়াইলাইট বইয়ের কথা শুনিনি, ঘটনাটাই জানতাম না। আর তাই এই ব্যাপারটা অদ্ভুত যে এখন আমাদের যোগাযোগ হয় বলতে গেলে সাংবাদিকদের মাধ্যমেই। বছরের পর বছর ধরে আমাদের দেখা হয়নি। কারণ সবাই ধরে নেয় আমরা হয়তো অনেক ভালো বন্ধু, তবে আমাদের শুধু দেখাটাই হয়েছে। একসঙ্গে কাজ করার অভিজ্ঞতাটা ভালো ছিল।”

রবার্ট প্যাটিনসন

‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজি দিয়েই জনপ্রিয়তা পাওয়া রেডক্লিফ পরবর্তীতে ‘নাউ ইউ সি মি টু’ ও ‘হোয়াট ইফ’ সহ আরো চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে আর কোনো চরিত্রই হ্যারি পটারের জনপ্রিয়তাকে ছাড়িয়ে যেতে পারেনি। আগামী চলচ্চিত্র ‘লস্ট সিটি অফ ডি’তে তিনি চ্যানিং টটাম ও সান্দ্রা বুলকের সঙ্গে কাজ করবেন।।

আর ‘টোয়াইলাইট’ ফ্র্যাঞ্চাইজির পর প্যাটিনসন অভিনয় করেছেন ‘দ্য লাইটহাউজ’, ‘দ্য ডেভিল অল দ্য টাইম’, ‘টেনেট’ ইত্যাদি চলচ্চিত্রে অভিনয় করেছেন। আসন্ন নতুন ‘দ্য ব্যাটম্যান’ চলচ্চিত্রে তাকে কেন্দ্রীয় চরিত্র ব্যাটম্যানের ভূমিকায় দেখা যাবে।

‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজির প্রথম চলচ্চিত্রটি মুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষে পর্দায় এর অভিনয়শিল্পীদের আরো একবার একসঙ্গে দেখবেন দর্শকেরা। ২০২২ সালের ১ জানুয়ারি মার্কিন টিভি নেটওয়ার্ক এইচবিও ম্যাক্সে এই বিশেষ অনুষ্ঠান ‘হ্যারি পটার রিটার্ন টু হোগওয়ার্টস’ মুক্তি পাবে।

পূর্বের খবরগুলোএবার বিপ্লবী জয়া আহসান
পরবর্তী খবরগুলোফিরছে ‘ভাইকিংস’

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

20 − 13 =

সর্বশেষ বিনোদন