ট্রেলারে ডেপের বদলে মিকেলসন

জনপ্রিয় ব্রিটিশ সাহিত্যি জে কে রাউলিংয়ের উপন্যাস সিরিজ অবলম্বনে নির্মিত ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজির আধুনিক পপ কালচারে বেশ জায়গা করে নিয়েছে। এই ফ্র্যাঞ্চাইজির আগের গল্প নিয়ে ২০১৬ সালে মুক্তি পায় ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’। এরপর ২০১৮ সালে আসে এর সিকুয়েল ‘ফ্যান্টাস্টিক বিস্টস : দ্য ক্রাইমস অফ গ্রিন্ডেলওয়াল্ড’। গতকাল (১৩ ডিসেম্বর) এই ফ্র্যাঞ্চাইজির নির্মাণাধীন তৃতীয় চলচ্চিত্র ‘ফ্যান্টাস্টিক বিস্টস : দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর’ চলচ্চিত্রের প্রথম ট্রেলার মুক্তি দিয়েছে ওয়ার্নার ব্রাদার্স।

এই ট্রেলারে গেলার্ট গ্রিন্ডেলওয়াল্ড চরিত্রে ‘হ্যানিব্যাল’ ও ‘ক্যাসিনো রয়াল’ খ্যাত তারকা ড্যানিশ তারকা ম্যাড মিকেলসনকে দেখা গেছে। আগের দুই চলচ্চিত্রে এই চরিত্রে ছিলেন জনি ডেপ। ২০২০ সালে তার বিরুদ্ধে প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের আনা শারীরিক নির্যাতনের অভিযোগের প্রেক্ষিতে তিনি এই ফ্র্যাঞ্চাইজি থেকে সরে দাঁড়ান।

‘ফ্যান্টাস্টিক বিস্টস : দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর’ চলচ্চিত্রের এই ট্রেলারে শুরুতেই জাদূর স্কুল হোগওয়ার্টস আর এর অধ্যক্ষ প্রবীণ বয়সের অ্যালবাস ডাম্বলডোরকে দেখা যায়। হ্যারি পটার ফ্র্যাঞ্চাইজিতে এই চরিত্রে অভিনয় করেছিলেন মাইকেল গ্যাম্বন। চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্র নিউট স্ক্যামান্ডারের সঙ্গে অ্যালবাস ডাম্বলডোরের ভাই তরুণ অ্যাবারফোর্থের দেখা হয়। নিউট চরিত্রে বরাবরের মতোই আছেন এডি রেমেইন।

কম বয়সী ডাম্বলডোরের চরিত্রে আবারো ফিরেছেন ব্রিটিশ অভিনেতা জুড ল। তার ভয়, সামনে খুব অশুভ কোনোকিছু ঘটতে যাচ্ছে। এরপর দেখা যায়, মিকেলসনের গ্রিন্ডেলওয়াল্ড তার ওয়ান্ড দিয়ে এক ব্যক্তির স্মৃতি ছিনিয়ে নিচ্ছে। ‘শতাব্দীর সবচেয়ে বিপজ্জনক’ এই জাদুকরকে পরাস্ত করতে নিউট নিজেই একটি দল গঠন করে। আর তার ‘মাগল‘ বন্ধু জ্যাকব কোয়ালস্কিও এবার নিজের ওয়ান্ড পাচ্ছে। এই চরিত্রে অভিনয় করেছেন ড্যান ফগলার। এজরা মিলারের চরিত্র ‘ক্রেডেন্স’কে নিজের ভেতরকার অশুভ বিষয়গুলোর সঙ্গে লড়াই করতে দেখা যায়। ট্রেলারে আরো ছিলো হোগওয়ার্টসের গ্রেট হল, দানবাকৃতির কাঁকড়া বিছা সহ অনেক কিছুই।

‘ফ্যান্টাস্টিক বিস্টস’ ফ্র্যাঞ্চাইজির শুরুতে ট্রিলজি হওয়ার কথা থাকলেও পরবর্তীতে মোট পাঁচটি চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়। আগের দুটি চলচ্চিত্রের মতো নতুন ‘ফ্যান্টাস্টিক বিস্টস : দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর’ চলচ্চিত্রটিও নির্মাণ করছেন ডেভিড ইয়েটস। ২০২২ সালের ১৫ এপ্রিল চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

2 × one =

সর্বশেষ বিনোদন