ঊষা উত্থুপের কণ্ঠে ইশতিয়াকের গান

ঊষা ও ইশতিয়াক। ছবি : সংগৃহীত

লেখক, সাংবাদিক, নির্মাতা ও গীতিকার ইশতিয়াক আহমেদ ফেসবুকে লিখেছেন, ‘কদিন আগে জানিয়েছিলাম, ভারতের একজন কিংবদন্তি শিল্পী আমার লেখা একটা মোটিভেশনাল গান গেয়েছেন। নামটা বলিনি।’

একই লেখায় তিনি অবশেষে সেই শিল্পীর নাম ঘোষণা করেন। তিনি আর কেউ নন—ভারতীয় সংগীত জগতের অন্যতম প্রভাবশালী কণ্ঠশিল্পী ঊষা উত্থুপ। ভারতের রাষ্ট্রীয় সম্মাননা পদ্মশ্রীপ্রাপ্ত এই সংগীতশিল্পী গাইবেন ইশিতয়াকের লেখা হেরে যাওয়া মানে ভেঙে পড়া নয় আবার উঠে দাঁড়াও/ নতুন পথকে চিনতে আবার পা দুখানি বাড়াও গানটি। গানটির সুর ও সংগীত করেছেন শুভজিৎ রায়।

এক ভিডিও বার্তায় ঊষা জানিয়েছেন, শুভজিৎ রায়ের টিমের সঙ্গে কাজ করে তিনি আনন্দিত। বলেছেন, ‘তার (ইশতিয়াক) বাংলা গান অসাধারণ। বিশেষ করে তার সঙ্গে কাজ করে খুব ভালো লেগেছে।’ ইশতিয়াক আহমেদের উদ্দেশ্য ঊষা আরো বলেন, ‘অল দ্য বেস্ট টু ইউ বাবা, ইউ রিয়ালি ডান এ ফ্যান্টাস্টিক জব।’

ভারতীয় প্রতিষ্ঠান ভিস্টেজের জন্য গানটি করা হয়েছে। গানটি প্রযোজনা করেছে তালাশ মিডিয়া। গীতিকার ইশতিয়াক আহমেদ ফেসবুকে জানিয়েছেন, সারা ভারতে ছড়িয়ে দিতে এই গানের একটি হিন্দি সংস্করণও করা হয়েছে। কিছুদিনের মধ্যেই গানটি  ভারতের বিভিন্ন টিভি চ্যানেল ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হবে বলেও জানানো হয়েছে।

ইশতিয়াক আহমেদ সাংবাদিকতার পাশাপাশি নিয়মিত নাটক, গান ও উপন্যাস লিখছেন। ‘কারণে অকারণে’, ‘কেউ’, ‘তোর কারণে’সহ তার লেখা বেশকিছু গান জনপ্রিয়তা পায়। ‘ল্যান্ডফোন’, ‘সাদা প্রাইভেট’, ‘সুটকেস’, ‘মাফলার’, ‘নেইলকাটার’ ইত্যাদি তার উপন্যাস।

 

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × four =

সর্বশেষ বিনোদন