ভারতে আসবে স্পাইডার-ম্যান

২০১৮ সালে হলিউডে মুক্তি পায় মার্ভেল কমিকসের জনপ্রিয় চরিত্র স্পাইডার-ম্যানকে নিয়ে নির্মিত কম্পিউটার অ্যানিমেটেড চলচ্চিত্র ‘স্পাইডার-ম্যান: ইন্টু দ্য স্পাইডার-ভার্স’। এই স্পাইডার-ম্যান কিন্তু মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের চিরপরিচিত পিটার পার্কার নয়, বরং কৃষ্ণাঙ্গ কিশোর মাইলস মোরালেস। এই চলচ্চিত্রের খলনায়ক কিংপিনের অবিবেচক কর্মকাণ্ডের ফলে মাল্টিভার্সের দুয়ার খুলে যায়, আর তাতে মাইলসের দুনিয়ায় চলে আসে আরো কয়েক দুনিয়ার কয়েক স্পাইডার-ম্যান। মাল্টিভার্সে মাইলসের বিচিত্র এই যাত্রার কিন্তু এখানেই শেষ নয়।

গতকাল (৫ ডিসেম্বর) মুক্তি পেলো এই চলচ্চিত্রের সিকুয়েল ‘স্পাইডার-ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার-ভার্স’-এর প্রথম পর্বের ফার্স্ট লুক। এতে জানা গেছে, মাইলস এবার আসতে পারে ভারতে।
ফার্স্ট লুকে দেখা যায়, মাইলসের সঙ্গে আবারও প্রথম চলচ্চিত্রের স্পাইডার-উইম্যান গোয়েন স্টেসির দেখা হয়েছে। একসঙ্গে তারা মাল্টিভার্সের গভীরে পাড়ি জমায়। একপর্যায়ে পর্দায় ফুটে ওঠা লেখা আর আবহসঙ্গীতে ইঙ্গিত পাওয়া যায় যে তারা ভারতে এসে পড়েছে। এছাড়াও মাইলসের ওপর স্পাইডার-ম্যানের ২০৯৯ সালের সংস্করণকেও আক্রমণ চালাতে দেখা যায়। এই চরিত্রে থাকছেন মিগুয়েল ও’হারা। আর প্রথম চলচ্চিত্রের মতো এই চলচ্চিত্রেও ‘মাইলস’ চরিত্রে শ্যামিক মুর ও ‘গোয়েন’ চরিত্রে হেইলি স্টেইনফিল্ড কণ্ঠ দিয়েছেন।

স্পাইডার-ম্যানের ভারতে আসার ইঙ্গিতে উচ্ছ্বসিত ভক্তেরা নানা জল্পনা-কল্পনা করছেন। অনেকে এখানে দেখছেন ভারতীয় স্পাইডার-ম্যানের আগমনের সম্ভাবনাও। ২০০৪ সালে প্রকাশিত একটি কমিকসে প্রথমবারের মতো ধুতি পরা ভারতীয় স্পাইডার-ম্যান পবিত্র প্রভাকরকে পাঠকের সঙ্গে পরিচয় করিয়ে দেয় মার্ভেল।

‘স্পাইডার-ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার-ভার্স’-এর প্রথম পর্বটি পরিচালনা করছেন হোয়াকিম দস সান্তোস, কেম্প পাওয়ার্স ও জাস্টিন কে থম্পসন। ২০২২ সালের অক্টোবরে চলচ্চিত্রটি ইংরেজি, হিন্দি, তামিল ও তেলেগুসহ কয়েকটি ভাষায় মুক্তি পাবে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four × three =

সর্বশেষ বিনোদন