যে কারণে নাকের আকৃতি বদলাতে বলা

সৌরভ গয়াল

গত ২৬ নভেম্বর ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছে বলিউড অভিনেতা সৌরভ গয়ালের চলচ্চিত্র ‘চোরি’। ভিশাল ফুরিয়ার পরিচালনায় এই চলচ্চিত্রে তার বিপরীতে অভিনয় করেছেন নুসরাত ভারুচ্চা। এই চলচ্চিত্র প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলিউড ক্যারিয়ারে শুরুর দিকের সংগ্রামের কথা জানিয়েছেন গয়াল।

ভারতের নৈনিতালের বাসিন্দা গয়াল বলিউডে অভিনয়ের স্বপ্ন নিয়ে ২০১১ সালে মুম্বাইয়ে আসেন। ইন্ডাস্ট্রির ভেতর-বাইরের অনেকেই তাকে নানাভাবে নিরুৎসাহিত করার চেষ্টা করে বলে জানান তিনি। চেহারা নিয়েও নানা কটুকথা শুনতে হয়েছে। এমনকি চার বছর আগে এক অডিশনে নামকরা এক নির্মাতা গয়ালকে বলেন, কেন্দ্রীয় চরিত্রে সুযোগ পেতে হলে তার নাকের আকৃতি বদলে ফেলতে হবে। এই কথায় দুঃখ পেলেও গয়াল কিন্তু সে পথে হাঁটেননি।

এরপর কোনো কেন্দ্রীয় চরিত্রে আসতে গয়ালের প্রায় এক দশক সময় লেগেছে। এর আগের দিনগুলোর স্মৃতিচারণ করতে গিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে গয়াল বলেন, “দিনে চার-পাঁচটি জায়গা থেকে আমি প্রত্যাখ্যাত হতাম। প্রথম কিছুদিন জঘন্য ছিলো। এমনকি আমার পরিবারও আমার অভিনেতা হওয়ার বিরুদ্ধে ছিলো। কিছুদিন আগেও তারা চাইতো আমি এভাবে সময় নষ্ট না করে বরং বিয়ে করে ফেলি। আমার বাবার মনে হয়েছিলো ইন্ডাস্ট্রি ভর্তি সুদর্শন শিল্পীদের মধ্যে আমি জায়গা করে নিতে পারবো না, তাই তিনি আমার সঙ্গে কথা বলাই বন্ধ করে দিয়েছিলেন।“

তবে গয়াল জানাচ্ছেন, তাতে দমে যাননি। তিনি বলেন, “আমার সঙ্গে কেউ যেমন আচরণই করুক না কেন, আমি তা মনে ধরে রাখি না। তাতে শুধু আমার ইচ্ছাশক্তিই বেড়েছে।”

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

five × two =

সর্বশেষ বিনোদন