৩০ মিলিয়ন ডলার ব্যয় করেও কাজ বাতিল

মার্কিন টিভি নেটওয়ার্ক এইচবিওর জনপ্রিয় সিরিজ ‘গেম অফ থ্রোন্স’-এর ভিত্তিতে নতুন একটি প্রিকুয়েল সিরিজ নির্মাণ করা হচ্ছে। ‘হাউজ অফ দ্য ড্রাগন’ নামের এই সিরিজে টারগারিয়ান পরিবারের অতীত গল্প বলা হবে। আগামী বছর এই সিরিজটি মুক্তি পাবে, যার কেন্দ্রীয় চরিত্রে থাকছেন ব্রিটিশ তারকা ম্যাট স্মিথ। এছাড়াও মূল সিরিজের অনুপ্রেরণা ‘আ সং অফ আইস অ্যান্ড ফায়ার’ উপন্যাস সিরিজের লেখক জর্জ আর আর মার্টিনের ‘টেলস অফ ডাংক অ্যান্ড এগ’ অবলম্বনেও সিরিজ নির্মাণের পরিকল্পনা চলছে। মূল গল্পের ১৬ বছর আগের কাহিনী নিয়ে ব্রডওয়েতে আসছে একটি নাটক।

সম্প্রতি জানা গেছে, এর আগেও একটি ‘গেম অফ থ্রোন্স’ প্রিকুয়েল সিরিজ নির্মাণের পরিকল্পনা করেছিল এইচবিও। এতে ব্রিটিশ তারকা নাওমি ওয়াটসের অভিনয় করার কথা ছিলো। ৩০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি ব্যয়ে প্রথম পর্বের কাজ অনেকদূর এগিয়েছিল। কিন্তু মাঝপথেই তা বন্ধ হয়ে যায়।

মার্কিন সাংবাদিক জেমস অ্যান্ড্রিউ মিলারের লেখা বই টিন্ডারবক্স : এইচবিও’জ রুদলেস পারসুইট অফ নিউ ফ্রন্টিয়ার্স-এ এই তথ্য দেন লেখক।

ওয়ার্নারমিডিয়ার সাবেক চেয়ারম্যান বব গ্রিনব্ল্যাটের বরাতে এতে সিরিজটি বাতিলের কারণও উল্লেখ করা হয়। বব বলেন, “কয়েক মাস পর আমি যখন ওখানে কাজ শুরু করি, আমি পাইলট (প্রথম) পর্বের কাট দেখে ক্যাসি (এইচবিওর চিফ কন্টেন্ট অফিসার ক্যাসি ব্লয়েজ) বললাম, ‘এটায় কাজ হচ্ছে না, আর আমার মনে হয় মূল সিরিজের যে আবেদন ছিল তা এখানে টিকে আছে।’ সে তাতে একমত হয়, ব্যাপারটা স্বস্তির ছিল।“

এই সিরিজের নাম হওয়ার কথা ছিল ‘দ্য লং নাইট’। চিত্রনাট্য লিখেছিলেন ‘কিংসম্যান : দ্য সিক্রেট সার্ভিস’ চলচ্চিত্র খ্যাত জেইন গোল্ডম্যান। এইচবিও ২০১৮ সালে সিরিজটির কাজ শুরুর অনুমতি দিলেও পরের বছরই প্রকল্পটি বাতিল করা হয়।

পূর্বের খবরগুলোএবার ‘কান্দাহার’-এ আলি ফজল
পরবর্তী খবরগুলোপা ভাঙলো প্রিয়াঙ্কার

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

4 × 1 =

সর্বশেষ বিনোদন