বন্দুকে গুলি ভরা ছিল তিনি জানতেন না

বল্ডউইন

গত ২১ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের বোন্যানজা ক্রিক র‍্যাঞ্চে ‘রাস্ট’ চলচ্চিত্রের শুটিং চলছিলো। ঊনিশ শতকের প্রেক্ষাপটে নির্মাণাধীন এই ওয়েস্টার্ন চলচ্চিত্রে কেন্দ্রীয় ভূমিকায় ছিলেন হলিউড অভিনেতা অ্যালেক বল্ডউইন, হাতে ছিলো শুটিংয়ে ব্যবহৃত ফাঁকা গুলিভর্তি বন্দুক। এই বন্দুক থেকে দুর্ঘটনাবশত আসল গুলি বেরিয়ে গেলে চিত্রগ্রাহক হ্যালিনা হাচিনস এবং পরিচালক জোয়েল সৌজা গুরুতর আহত হন। হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও হাচিনসকে বাঁচানো যায়নি।

সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে বল্ডউইন দাবি করেন, বাস্তবে তিনি বন্দুকের ট্রিগারই টানেননি। স্ক্রিপ্টে না থাকা সত্ত্বেও তিনি কেন ট্রিগার টেনেছিলেন, এই প্রশ্নের উত্তরে বলেন, “আমি কখনোই কারো দিকে বন্দুক তাক করে ট্রিগার টানবো না, কখনোই না।’’ তিনি আরো জানান, তার কোনো ধারণাই ছিলো না যে বন্দুকে গুলি ভরা ছিল।

যুক্তরাষ্ট্রের সরকারি হিসেবে দেশটিতে ১৯৯০ সাল থেকে শুটিং সেটে এমন দুর্ঘটনাবশত ৪৭ জনের মৃত্যু হয়েছে

নিহত হাটচিনস প্রসঙ্গে বল্ডউইন বলেন, “তিনি এমন একজন মানুষ যার সঙ্গে সবাই কাজ করতে পছন্দ করে। তার সঙ্গে যারা কাজ করেছেন, সবাই তাকে পছন্দ করেন, প্রশংসা করেন। আমার এখনো বিশ্বাস হচ্ছে না!” এসময় কান্নায় ভেঙে পড়েন তিনি।

‘রাস্ট’ চলচ্চিত্রের নির্মাণকাজ আপাতত স্থগিত আছে। ঘটনার পর থেকে হলিউড নির্মাতা ও অভিনেতাদের অনেকেই শুটিং সেটে আসল বন্দুক ব্যবহারের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। চলচ্চিত্রের সেটে নকল বন্দুকের ব্যবহার নিয়ে কঠোর নিয়মকানুন থাকলেও দুর্ঘটনার ইতিহাসও আছে। মার্শাল আর্ট কিংবদন্তি ব্রুস লির ছেলে ব্র্যান্ডন লি ১৯৯৩ সালে ‘দ্য ক্রো’ চলচ্চিত্রের শুটিংয়ে একই রকমের এক দুর্ঘটনায় মারা যান। যুক্তরাষ্ট্রের সরকারি হিসেবে দেশটিতে ১৯৯০ সাল থেকে শুটিং সেটে এমন দুর্ঘটনাবশত ৪৭ জনের মৃত্যু হয়েছে।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one × three =

সর্বশেষ বিনোদন