এবার এদিকে আসেনি এমি পুরস্কার

 

আন্তর্জাতিক পর্যায়ে টেলিভিশনের সেরা অনুষ্ঠানগুলোকে স্বীকৃতি দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি বছরই ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডস আয়োজিত হয়ে থাকে। এই বছর ২২ নভেম্বর রাতে নিউ ইয়র্ক সিটির কাসা সিপ্রিয়ানিতে এর ৪৯তম আসর অনুষ্ঠিত হয়েছে।

আর এতে সবচেয়ে বড় পুরস্কার ‘সেরা টিভি মুভি/মিনি–সিরিজ বিভাগ’ জিতেছে ‘আটলান্টিক ক্রসিং’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই সিরিজের গল্পে হিটলারের নাৎসি বাহিনীর আক্রমণ থেকে বাঁচতে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান নরওয়ের হবু রানি। সেখানকার তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টের সঙ্গে তার যোগাযোগ হয়।

‘সেরা ড্রামা সিরিজ’ বিভাগে ইজরায়েলি স্পাই থ্রিলার ‘তেহরান’ এবং ‘সেরা কমেডি’ বিভাগে ফরাসি সিরিজ ‘কল মাই এজেন্ট!’–এর চতুর্থ সিজন পুরস্কার জিতেছে।

‘সিরিয়াস মেন’ চলচ্চিত্রের জন্য ‘সেরা অভিনেতা’ বিভাগে মনোনয়ন পেয়েছিলেন বলিউড তারকা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বলিউড থেকে এছাড়াও ‘সেরা কমেডি’ বিভাগে ‘ভির দাস : ফর ইন্ডিয়া’, আর ‘সেরা ড্রামা’ বিভাগে সুস্মিতা সেন অভিনীত রাম মাধবনির সিরিজ ‘আরিয়া’ মনোনয়ন পেয়েছিলো। তবে এদের কোনোটিই পুরস্কার জেতেনি।

এবারের আসরে জার্মান পাবলিক ব্রডকাস্টার জেডডিএফের মহাপরিচালক থমাস বেলুটকে আজীবন সম্মাননা দেওয়া হয়। উৎসবে ১১টি বিভাগে ২৪টি দেশের মোট ৪৪টি মনোনয়ন থেকে সেরার পুরস্কার দেয়া হয়। গত ২৩ সেপ্টেম্বর মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছিল। পুরস্কারের পুরো তালিকা:

টিভি মুভি/ মিনি সিরিজ
আটলান্টিক ক্রসিং

 

ড্রামা সিরিজ
তেহরান

কমেডি
কল মাই এজেন্ট (চতুর্থ সিজন)

সেরা অভিনেত্রী
হেইলি স্কোয়ারস (অ্যাডাল্ট ম্যাটেরিয়াল)

সেরা অভিনেতা
ডেভিড টেন্যান্ট (ডেস)

প্রামাণ্যচিত্র
হোপ ফ্রোজেন: আ কোয়েস্ট টু লিভ টোয়াইস

আর্টস প্রোগ্রামিং
কুব্রিক বাই কুব্রিক

নন–ইংলিশ ল্যাঙ্গুয়েজ ইউএস প্রাইম টাইম প্রোগ্রাম
টোয়েন্টি ফার্স্ট অ্যানুয়াল ল্যাটিন গ্র্যামি অ্যাওয়ার্ডস

নন–স্ক্রিপ্টেড এন্টারটেইনমেন্ট
দ্য মাস্কড সিঙ্গার

শর্ট ফর্ম সিরিজ
ইনসাইড

টেলিনভেলা
দ্য সং অফ গ্লোরি

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

eight + 19 =

সর্বশেষ বিনোদন