গুলির ঘটনায় বল্ডউইনের বিরুদ্ধে মামলা

২১ অক্টোবর নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের বোন্যানজা ক্রিক র‍্যাঞ্চে ‘রাস্ট’ চলচ্চিত্রের শুটিং চলছিলো। শুটিংয়ে ব্যবহৃত ফাঁকা গুলিভর্তি নকল বন্দুক থেকে অভিনেতা অ্যালেক বল্ডউইন দুর্ঘটনাবশত গুলি ছুঁড়লে তাতে নারী চিত্রগ্রাহক হ্যালাইনা হাচিনস এবং পরিচালক জোয়েল সৌজা গুরুতর আহত হন। হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ৪২ বছর বয়সী হাচিনসকে বাঁচানো যায়নি।
এই ঘটনায় ‘রাস্ট’ চলচ্চিত্রের স্ক্রিপ্ট সুপারভাইজার ম্যামি মিশেল ১৭ নভেম্বর বল্ডউইন এবং প্রযোজকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। অভিযোগে তিনি বলেন , শুটিং সেটে ঘটে যাওয়া সেই ঘটনায় তিনি শারীরিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ঘটনার সময় তিনি বল্ডউইনের থেকে মাত্র চার ফুট দূরে দাঁড়িয়ে ছিলেন। বন্দুক থেকে গুলি ছোঁড়া আর দুজনের আহত হওয়ার ঘটনায় তিনি আতঙ্কিত হন, কান ও মাথায় তীব্র ব্যথা অনুভব করতে শুরু করেন।
মিশেল জানান, এই বিপর্যস্ত অবস্থা তিনি এখনো কাটিয়ে উঠতে পারেননি। বল্ডউইনের বিরুদ্ধে তার অভিযোগ, অস্ত্র চালানোর আগে সাবধানতা হিসেবে অভিনেতার এটি দেখে নেয়া উচিত ছিলো।

মার্কিন পুলিশের তথ্য অনুযায়ী, বল্ডউইনের হাতে বন্দুকটি তুলে দিয়েছিলেন ‘রাস্ট’ চলচ্চিত্রের সহ-নির্মাতা। তারা দুজনেই জানতেন, এটি ‘নকল’ বন্দুক আর তাতে কোনো গুলি ভরা নেই।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four × 2 =

সর্বশেষ বিনোদন