নিজ চরিত্রে আমিরকে চান দাবার চ্যাম্পিয়ন

আমির ও আনন্দ

ভারতের তুখোড় দাবাড়ু গ্র্যান্ডমাস্টার বিশ্বনাথন আনন্দের জীবন অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের কথা দীর্ঘদিন যাবতই শোনা যাচ্ছে। সম্প্রতি কলকাতায় আয়োজিত এক দাবা প্রতিযোগিতায় মেন্টর হিসেবে অংশ নিয়েছেন আনন্দ। পাঁচবারের এই বিশ্বচ্যাম্পিয়ন সেখানেই প্রথমবারের মতো চলচ্চিত্রটি নিয়ে কথা বললেন। জানালেন, নিজের চরিত্রে তিনি বলিউড তারকা আমির খানকে দেখতে চান।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটিনকে আনন্দ বলেন, “বায়োপিক নিয়ে আমার সম্মতি জানিয়েছি। প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গেও কয়েকবার আলোচনা হয়েছে। শিগগির চিত্রনাট্য লেখা শুরু হবে। তবে করোনার কারণে কাজ কিছুটা আটকে আছে।’’ চলচ্চিত্রের পরিচালক হিসেবে থাকতে পারেন আনন্দ এল রাই।

চলচ্চিত্রে নিজের চরিত্রে কাকে দেখতে চান – প্রশ্নের উত্তরে আনন্দ বলেন, “ব্যক্তিগতভাবে বলব, আমির খান পর্দায় বিশ্বনাথন আনন্দ হলে ভালো লাগবে। আমার মনে হয়, আমার সঙ্গে আমির খানের অনেকটাই মিল আছে।’’

এর আগে গত জুন মাসে একটি অনলাইন অনুষ্ঠানে আমিরকে প্রশ্ন করা হয়, আনন্দের চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেলে রাজি হবেন কি না। আমির বলেছিলেন, “তার চরিত্রে অভিনয় করতে পারা আমার জন্য শুধু সম্মানের নয়, দারুণ এক ব্যাপার। আনন্দ কেমন করে চিন্তাভাবনা করে বা কিভাবে নিজেকে প্রস্তুত রাখেন, এসব জানতে পারাও একটা বিরাট ব্যাপার।’’

করোনায় দাবা কমিউনিটির মানুষকে সহযোগিতা দিতে ‘চেকমেট কোভিড’ নামের একটি তহবিল গঠন করা হয়েছিল। এতে আমির খান সহ কয়েকজন বলিউড তারকা দাবার বোর্ডে আনন্দের বিরুদ্ধে লড়েছিলেন।
বলিউডে ক্রীড়া ব্যক্তিত্বদের নিয়ে সম্প্রতি চলচ্চিত্র নির্মাণের হিড়িক পড়েছে। ধোনি, আজহার, মেরি কম, মিলখা সিংকে নিয়ে চলচ্চিত্র নির্মিত হয়েছে, ঘোষিত হয়েছে সৌরভ গাঙ্গুলীর বায়োপিক। এছাড়াও তালিকায় আছেন ঝুলন গোস্বামী ও মিতালি রাজ।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

sixteen − 5 =

সর্বশেষ বিনোদন