নতুন অভিনেত্রী নিয়ে ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরু

বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে নাম ভূমিকায় আরিফিন শুভ। ছবি : সংগৃহীত

আজ ১৭ নভেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের শেষ ধাপের শুটিং। এনটিভি অনলাইনকে এই তথ্য নিশ্চিত করেছেন চলচ্চিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমি।

এই বছরের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে চলচ্চিত্রটির প্রথম ধাপের শুটিং শুরু হয়; চলে এপ্রিল পর্যন্ত। এই বছরের মার্চেই চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে মাঝে শুটিং বন্ধ থাকায় ২০২৩ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে চলচ্চিত্রটি মুক্তি দেয়ার পরিকল্পনা করা হয়েছে।

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ, ‘শেখ হাসিনা’ হচ্ছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, আর বঙ্গবন্ধুর স্ত্রী ‘শেখ ফজিলাতুন্নেছা’ চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। আরও আছেন চঞ্চল চৌধুরী, সিয়াম, দীঘি সহ শতাধিক অভিনয়শিল্পী। গত ১৫ নভেম্বর চলচ্চিত্রে সর্বশেষ চুক্তিবদ্ধ হয়েছেন অভিনেত্রী এলিনা শাম্মী।

এলিনা জানান, তিনবার অডিশন দেয়ার পর তিনি নিশ্চিত হয়েছেন যে ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রে তিনি কম বয়সী খালেদা জিয়ার ভূমিকায় অভিনয় করবেন। তবে তিনি এর আগে চলচ্চিত্রের অন্য একটি চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন।

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রটি পরিচালনা করছেন বলিউডি নির্মাতা শ্যাম বেনেগাল, সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে আছেন নীতিশ রায়। আর কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন নির্মাতার মেয়ে পিয়া বেনেগাল।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

4 × four =

সর্বশেষ বিনোদন