কলকাতায় ‘ন ডরাই’, ঢাকায় ‘গোলন্দাজ’

সাফটা চুক্তি অনুযায়ী প্রতি বছরই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় কলকাতার নতুন চলচ্চিত্র, আর কলকাতায় চলে বাংলাদেশের পুরোনো চলচ্চিত্র। এই চুক্তির আওতায় এই বছর বাংলাদেশ থেকে কলকাতায় যাচ্ছে ‘ন ডরাই’। আর বিনিময়ে আসছে টলিউড তারকা দীপক অধিকারী দেব অভিনীত ‘গোলন্দাজ’।

বাংলাদেশের সংবাদমাধ্যম সমকাল অনলাইন জানিয়েছে, শো মোশন লিমিটেডের ব্যানারে স্টার সিনেপ্লেক্স বাংলাদেশে ‘ন ডরাই’-এর বিনিময়ে ‘গোলন্দাজ’ চলচ্চিত্রটি আমদানি করেছে। স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ এই খবর সংবাদমাধ্যমের কাছে নিশ্চিত করেন। তিনি জানান, সব ঠিক থাকলে আগামী ১৯ নভেম্বর বাংলাদেশের প্রেক্ষাগৃহে ‘গোলন্দাজ’ মুক্তি পাবে। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সূত্রে জানা যায়, বাংলাদেশ সেন্সর বোর্ডের ছাড়পত্রও পেয়ে গেছে ‘গোলন্দাজ’।

ভারতীয় ফুটবলের আদিপুরুষ নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবন ও তদানীন্তন সময়ের ফুটবলচর্চা অবলম্বনে ‘গোলন্দাজ’ নির্মিত হয়েছে। গত ১০ অক্টোবর চলচ্চিত্রটি শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে কলকাতায় মুক্তি পেয়েছে। ধ্রুব ব্যানার্জি পরিচালিত চলচ্চিত্রটি মুক্তির প্রথম সপ্তাহে দুই কোটি রুপিরও বেশি আয়।

এদিকে, ২০১৯ সালের নভেম্বরে মুক্তি পাওয়া ‘ন ডরাই’ সার্ফিং নিয়ে বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। একজন নারী সার্ফারের জীবন নিয়ে সত্য ঘটনা অবলম্বনে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। তানিম রহমান অংশু পরিচালনায় চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন কলকাতার শ্যামল সেনগুপ্ত।

এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরাহ বিনতে কামাল, সাঈদ বাবু, জোসেফাইন লিন্ডেগার্ড প্রমুখ। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত চলচ্চিত্রটি ২০১৯ সালে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক এবং সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার জিতে নেয়। তবে আঞ্চলিক ভাষাকে দর্শকদের বোধগম্য করেই চলচ্চিত্রে ব্যবহার করা হয়েছে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one × 3 =

সর্বশেষ বিনোদন