‘ডিকশনারি’ বাদ, ‘বন্ধু আমরা’ আছে

আসন্ন গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগিতায় (জিআইএফসি) বাংলাদেশি তারকা মোশাররফ করিমের ‘ডিকশনারি’ চলচ্চিত্রটি প্রদর্শনের কথা ছিল। কিন্তু পোস্টারে নির্মাতার নামে বানান ভুলের কারণ দেখিয়ে শেষ মুহূর্তে চলচ্চিত্রটি বাদ দেয় কর্তৃপক্ষ। তবে এরপরও উৎসবে মোশাররফ করিমের উপস্থিতি থাকছেই। স্বল্পদৈর্ঘ্য বিভাগে প্রতিযোগিতা করবে তার অভিনীত চলচ্চিত্র ‘বন্ধু আমরা’।

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পশ্চিমবঙ্গ থেকে আমন্ত্রিত পাঁচটি চলচ্চিত্রের একটি ছিলো ব্রাত্য বসু নির্মিত ‘ডিকশনারি’। সংবাদ সম্মেলনে ব্রাত্য বলেন, পোস্টারে ব্রাত্য বানানে ‘বি’র জায়গায় ‘ডি’ ছিল। উৎসবের জন্য নির্বাচিত মোট ২৪টি চলচ্চিত্রের মধ্যে শুধু ‘ডিকশনারি’ই বাদ পড়েছে। ‘রাজনৈতিক প্রতিহিংসা’র বশবর্তী হয়ে সামান্য অজুহাতে চলচ্চিত্রটি বাদ দেয়া বলে মন্তব্য করেন তৃণমুলের সাংসদ ও পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য।

বুদ্ধদেব গুহর ছোট গল্প ‘বাবা হওয়া’ এবং ‘স্বামী হওয়া’ অবলম্বনে ‘ডিকশনারি’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। এর গল্প সম্পর্কের ব্যবধান নিয়ে। একটি গল্পে স্বামী-স্ত্রী চরিত্রে আছেন মোশাররফ ও পৌলমি বসু। অন্য গল্পে আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায় ও নুসরাত জাহান অভিনয় করেছেন।

এদিকে, ‘বন্ধু আমরা’ চলচ্চিত্রের নির্মাতা শামীম জামান জানান, দুই বছর আগে তার বানানো একই নামের একটি নাটককে সম্পাদনা করে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানিয়েছেন। তিন বন্ধুর ব্যক্তিগত জীবনের জটিলতা নিয়ে এই চলচ্চিত্রের গল্প। শামীম বলেন, “আমাদের গল্পটি বিশ্বের নানা দেশের সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করবে, এটা আমাদের জন্য অনেক বড় সম্মানের। গল্পটা আমরা তিন বন্ধু, মোশাররফ করিম, আ খ ম হাসান ও আমি মিলে ভেবেছিলাম। পরে তিন বন্ধুই অভিনয় করি। প্রথমবারের মতো আমাদের তিন বন্ধুর অংশগ্রহণে কোনো কাজ দেশের বাইরের অফিশিয়ালি প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।’’

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

17 − 8 =

সর্বশেষ বিনোদন