অবশেষে ছাড়পত্র পেলো মান্নার শেষ ছবি

মান্না। ছবি : সংগৃহীত

২০০৫ সালে জাহিদ হোসেনের পরিচালনায় ঢালিউড তারকা মান্না অভিনীত ‘লীলামন্থন’ চলচ্চিত্রটির কাজ শুরু হয়। মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্রে ১৯৭১ সালে দেশের এক যৌনপল্লীর কর্মীদের জীবনের ঘাত-প্রতিঘাত আর বেঁচে থাকার গল্প নিয়ে নির্মিত। চলচ্চিত্রের কিছু অংশের কাজ বাকি থাকতেই ২০০৮ সালে মান্না মারা যান। এরপর বাকি শুটিং শেষ করে নির্মাতা ২০১১ সালে চলচ্চিত্রটি সেন্সর বোর্ডে জমা দিয়েছিলেন। কিন্তু চলচ্চিত্রের নাম নিয়ে আপত্তি জানিয়ে তখন এর মুক্তি আটকে দেয় সেন্সর বোর্ড।

অবশেষে মান্নার মৃত্যুর ১৩ বছর পর নাম বদলে চলচ্চিত্রটি গত মাসে সেন্সর ছাড়পত্র পেয়েছে। চলচ্চিত্রটির নতুন নাম ‘জীবন যন্ত্রণা’। চলচ্চিত্রের প্রযোজক খোরশেদ আলম খসরুর বরাতে এই খবর জানিয়েছে এনটিভি অনলাইন

‘জীবন যন্ত্রণা’ চলচ্চিত্রে মান্না ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, পপি, শাহনূর, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর প্রমুখ। নির্মাতা জাহিদ বলেন, “সুপারস্টার মান্না ভাই এই চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয় করেছিলেন। একটা সিনেমার নির্মাণ, সেন্সর নিয়ে যে এতটা জটিলতা হয়, এ ধরনের খুব কম সংখ্যক সিনেমা রয়েছে তার মধ্যে এটি একটি। তবে আনন্দের কথা এই যে, অবশেষে ছবিটি মুক্তি পাচ্ছে।” আগামী বছরের ২৬ মার্চ ‘জীবন যন্ত্রণা’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

sixteen − 1 =

সর্বশেষ বিনোদন