পেছালো ট্রান্সফরমারস, স্টার ট্রেক

হলিউড স্টুডিও প্যারামাউন্টের ‘ট্রান্সফরমারস: রাইজ অফ দ্য বিস্টস’ চলচ্চিত্রটি এই বছরের ২৪ জুন মুক্তি পাওয়ার কথা ছিলো। স্টিভেন ক্যাপল পরিচালিত এই চলচ্চিত্রটি এক বছর পিছিয়ে ২০২৩ সালের ৯ জুন মুক্তি পাবে। এই তারিখটি বরং নির্ধারিত ছিলো স্টার ট্রেক ফ্র্যাঞ্চাইজির পরবর্তী চলচ্চিত্রটির জন্য। এর বদলে চলচ্চিত্রটি মুক্তি পাবে ২০২৩ সালের ২২ ডিসেম্বর। নতুন সিইও ব্রায়ান রবিনস দায়িত্ব নেয়ার পরপরই এই সিদ্ধান্ত নিয়েছে স্টুডিওটি।

সম্প্রতি ক্যাপল নতুন ‘ট্রান্সফরমারস: রাইজ অফ দ্য বিস্টস’ চলচ্চিত্র প্রসঙ্গে জানান, এই চলচ্চিত্রটি নব্বইয়ের দশকের জনপ্রিয় ট্রান্সফরমারস কার্টুন সিরিজ ‘বিস্ট ওয়ারস’ অবলম্বনে নির্মিত। মার্কিন সংবাদমাধ্যম হলিউড রিপোর্টারকে তিনি বলেন, “এই ট্রান্সফরমারগুলো ভিন্ন প্রজাতির। আমাদের এই চলচ্চিত্রে ট্রান্সফরমারগুলো হবে আসলে প্রাগৈতিহাসিক যুগের কিছু জন্তু। এরা টাইম ও স্পেইসের মধ্য দিয়ে যাওয়া-আসা করে, আর আমরা তাদের পৃথিবীতে দেখতে পাই।” নব্বইয়ের দশকের প্রেক্ষাপটে নির্মিতব্য এই চলচ্চিত্রে অভিনয় করছেন অ্যান্থনি রামোস আর ডমিনিক ফিশব্যাক। মার্কিন যুক্তরাষ্ট্র ও পেরুতে চলচ্চিত্রের শুটিং হয়েছে।

অন্যদিকে, ২০১৬ সালের ‘স্টার ট্রেক বিয়োন্ড’-এর পর জে জে আব্রামসের প্রযোজনায় আবারও বড় পর্দায় ফিরছে স্টার ট্রেক ফ্র্যাঞ্চাইজি। নতুন চলচ্চিত্রটি নির্মাণ করছেন মারভেল স্টুডিওজের ‘ওয়ান্ডাভিশন’ টিভি সিরিজের পরিচালক ম্যাট শ্যাকম্যান। ২০০৯ সাল থেকে এই ফ্র্যাঞ্চাইজির তিনটি চলচ্চিত্রে গল্প ছিলো ক্রিস পাইনের ‘ক্যাপ্টেন কার্ক’ আর তার দলকে কেন্দ্র করে। নতুন চলচ্চিত্রটিতেও একই অভিনয়শিল্পীরা থাকছেন কিনা তা অবশ্য জানা যায়নি।

এর আগে ‘স্টার ট্রেক বিয়োন্ড’ বক্স অফিসে ভালো ব্যবসা করতে পারেনি। তবে ‘স্টার ট্রেক ডিসকভারি’ সহ নানা স্পিনঅফ মুক্তি পাওয়ায় প্যারামাউন্ট প্লাস স্ট্রিমিং প্লাটফর্মে চলচ্চিত্রটি ভালোই দেখছেন দর্শকেরা।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

6 + 2 =

সর্বশেষ বিনোদন