মেঘদলের বিরুদ্ধে মামলা প্রত্যাহার

১৭ বছর আগে মুক্তি পাওয়া জনপ্রিয় ব্যান্ড মেঘদলে  ‘ওম’ গানটির বিরুদ্ধে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাতের’ অভিযোগে এনে ব্যান্ডের সদস্যদের নামে মামলা দায়ের করেন আইনজীবী ইমরুল হাসান। তবে পাঁচ দিন পরই তিনি এই মামলা প্রত্যাহার করার উদ্দেশ্যে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আবেদন করেছেন বলে জানিয়েছে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার

গত ২৮ অক্টোবর আদালতে দায়ের করা মামলার আবেদনে ইমরুল হাসান জানান, মেঘদলের গাওয়া ‘ওম’ গানটি ইউটিউবে দেখার পর একে তার কাছে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ বলে মনে হয়েছে।

তার অভিযোগ, হজের তাকবির ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিটি আধুনিক বাদ্যযন্ত্রের সঙ্গে ব্যবহার করায় তার ধর্মীয় অনুভূতির অবমাননা হয়েছে। সেদিন বাদীর জবানবন্দি গ্রহণ করে ৩১ অক্টোবর আদেশের তারিখ ধার্য করেন আদালত। পাশাপাশি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে ১ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। এই মামলা দায়েরের পর সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

তদন্ত শেষ হওয়ার আগেই গত ২ নভেম্বর বাদী ইমরুল হাসান মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। আদালত সূত্রে জানা গেছে, সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম বাদীর জবানবন্দি রেকর্ড করেন। একই সঙ্গে মামলা প্রত্যাহারের আবেদনের বিষয়ে ১ ডিসেম্বর আদেশের তারিখ ধার্য করেন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one × 5 =

সর্বশেষ বিনোদন