‘আসুন ‘‘মেঘদল’’-এর পাশে দাঁড়াই’

‘মেঘদল’ ব্যান্ডেের পক্ষে দাঁড়িয়েছেন সংস্কৃতিকর্মী, চলচ্চিত্র নির্মাতা, আলোকচিত্রী, অভিনয়শিল্পী, সাংবাদিক, সমাজকর্মী, মানবাধিকার কর্মীসহ নানা পেশার মানুষ। সাধারণ সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরাও ‘মেঘদল’-এর পাশে দাঁড়িয়েছে।

অনেকেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ডিজিটাল ব্যানার শেয়ার করছেন। ব্যানারে লেখা, ‘আসুন মেঘদল-এর পাশে দাঁড়াই, বাঙলা থেকে ধর্মান্ধ, ধর্মব্যবসায়ী নির্মূল হোক’, ‘আমি মেঘের দলে আছি’ ইত্যাদি।

১৭ বছর আগে প্রকাশিত ‘ওম’ শিরোনামের গানে ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনি বিকৃতভাবে ব্যবহারের অভিযোগ এনে ‘মেঘদল’ ব্যান্ডের সদস্যদের বিরুদ্ধে মামলা করেছেন ইমরুল হাসান নামের এক আইনজীবী। গত রোববার (৩১ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম মামলাটি তদন্ত করতে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

পিআইবিকে একমাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলেও নির্দেশনা দেয়া হয়েছে। মামলার অভিযুক্তরা হলেন, শিবু কুমার শিল, মেজবা-উর রহমান সুমন, রাশিদ শরীফ শোয়েব, এম জি কিবারিয়া, আমজাদ হোসেন, তানভীর দাউদ রনি ও সৌরভ সরকার।

অভিযোগে ইমরুল হাসান বলেছেন, গানের তালে হজের ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ মিউজিক ইন্সট্রুমেন্ট দিয়ে বিকৃত সুরে গান করা হয়েছে। আরো বলা হয়, অশ্রদ্ধার সঙ্গে উদ্দেশ্যমূলকভাবে মাতালের ন্যায় গানটি গাওয়া।

তার দাবি, এ গানের মাধ্যমে মুসলিমদের ধর্মানুভূতিতে আঘাত করা হয়েছে। সেই অভিযোগে তিনি প্রথমে কদমতলী থানায় মামলা করার চেষ্টা করেন। কিন্তু থানা থেকে তাকে আদালতে মামলা করার পরামর্শ দেয়া হয়।

 

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

nine − 3 =

সর্বশেষ বিনোদন