বাংলাদেশের সিনেমায় বিমান ছিনতাই

প্রতীকী ছবি

২০১৯ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭ বিমান ‘ময়ূরপঙ্খী’ ১৪২ জন যাত্রী ও পাঁচজন ক্রু নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল। মাঝ আকাশে যাত্রীদের জিম্মি করে বিমানটি ছিনতাইয়ের চেষ্টা চালানো হয়। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের মাত্র আট মিনিটের মধ্যে প্যারা কমান্ডো অভিযানে বিমানটি উদ্ধার করা হয়, নিহত হন ছিনতাইকারী যুবক। এই ঘটনা অবলম্বনে এবার ঢালিউড তারকা ইয়ামিন হক ববিকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে।

শাহাদাৎ হোসেন লিটনের ‘আজ ইন্টারন্যাশনাল লিমিটেড’-এর প্রযোজনায় ‘ময়ূরপঙ্খী’ শিরোনামের চলচ্চিত্রটি নির্মাণ করছেন রাশিদ পলাশ। ববির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির আগ পর্যন্ত অবশ্য তিনি বিশেষ কিছু বলতে নারাজ। ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, “এই সিনেমার জন্য চিত্রনায়িকা ববি মোটামুটি ফাইনাল হয়ে আছেন। আগামী ২-১ দিনের মধ্যে বিস্তারিত জানাবো। চলতি বছরের শেষের দিকে সিনেমাটির শুটিংয়ে যাবো আশা করছি।’’

প্রসঙ্গত, ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইচেষ্টার সঙ্গে জড়িত যুবক পলাশ আহমেদ ছিলেন ঢালিউডের তারকা শিমলার সাবেক স্বামী।

গত ৮ অক্টোবর রাশিদ পলাশের ‘পদ্মাপুরাণ’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। বর্তমানে তিনি চিত্রনায়িকা পরীমণিকে নিয়ে ‘প্রীতিলতা’ নামের আরেকটি চলচ্চিত্র নির্মাণ করছেন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

5 × 1 =

সর্বশেষ বিনোদন