মেয়রের ‘দাদা’র ভূমিকায় নিরব

নিরব হোসাইন। ছবি : সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের দাদার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ঢালিউড তারকা নিরব হোসাইন।

২১ অক্টোবর সরকারি অনুদানের ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ চলচ্চিত্রে নিরব চুক্তিবদ্ধ হন। তিনি জানান, নির্মাতা মুশফিকুর রহমান গুলজারের এই চলচ্চিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের নায়ক শেখ নূরুল হকের চরিত্রে তিনি অভিনয় করবেন। ১৯৩০-৩২ সালের প্রেক্ষাপটে চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন মাসুম রেজা।

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনকে নির্মাতা গুলজার জানান, কলকাতার একটি ব্যাংকে চাকরি করতেন শেখ নূরুল হক। ১৪ বছর বয়সে শেখ মুজিব জটিল রোগে আক্রান্ত হলে তিনি কলকাতার বিভিন্ন হাসপাতাল ঘুরে চিকিৎসা করিয়েছিলেন। তরুণ শেখ মুজিবের বঙ্গবন্ধু হয়ে ওঠার নেপথ্যেও অনেক অবদান ছিল তার। ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ চলচ্চিত্রে এই ইতিহাসই দেখানো হবে। ২৬ অক্টোবর চলচ্চিত্রের শুটিং শুরু হবে।

নিরব বলেন, “বঙ্গবন্ধুর জীবনী থেকে অনেকেই অনেক কিছু জানেন। কিন্তু তাঁর কিশোর বেলা সম্পর্কে অনেকের অজানা। সেই সময়ের গুরুত্বপূর্ণ বিষয়গুলোই এ সিনেমার উপজীব্য। তার মধ্যে অন্যতম চরিত্র হিসেবে থাকছি আমি। এরমধ্যে চিত্রনাট্য পড়েছি। প্রস্তুতি নিচ্ছি। কারণ, চরিত্রটির গেটআপ-এক্সপ্রেশন অনেক চ্যালেঞ্জিং। এখানে আমাকে সেই ৯০ বছর আগেকার শেখ নূরুল হকের লুক নিয়ে পর্দায় আসতে হচ্ছে।’’

‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ নিরব অভিনীত তৃতীয় সরকারি অনুদানের চলচ্চিত্র। এর আগে তিনি ২০১৯-২০ অর্থবছরে বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’ এবং রোজিনার ‘ফিরে দেখা’ চলচ্চিত্রে কাজ করেছেন। নিরব জানান, এই দুটি চলচ্চিত্রের শুটিং পুরোপুরি শেষ, শীঘ্রই মুক্তি পাবে প্রেক্ষাগৃহে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

thirteen + five =

সর্বশেষ বিনোদন