চরকিতে ‘খাঁচার ভিতর অচিন পাখি’

গতকাল ২১ অক্টোবর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে এসেছে চলচ্চিত্র ‘খাঁচার ভিতর অচিন পাখি’।

রায়হান রাফি পরিচালিত ‘খাঁচার ভিতর অচিন পাখি’ চলচ্চিত্রটি গতকাল রাত ৮টায় মুক্তি পেয়েছে। পরিত্যক্ত এক কারখানায় আটকা পড়া রাজনীতিবিদ ফিরোজ খান এবং সাধারণ নাগরিক পাখির বন্দিদশা থেকে বেরিয়ে আসায় প্রাণান্ত চেষ্টা নিয়ে এই চলচ্চিত্রের গল্প।

নির্মাতা রাফি দৈনিক প্রথম আলোকে বলেন, “এটা আমার স্বপ্নের প্রজেক্ট। করোনার সময় দেশের সবকিছু যখন স্থবির, তখন আমি বেশ কিছু গল্প লিখি। তারই একটি হলো এটি। আমার টিমের প্রত্যেকটা মানুষ অনেক কষ্ট করে ছবিটি বানিয়েছি। অনলাইনে এটি আমার প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি। এ ধরনের ছবি আমি আগে বানাইনি এবং এটা আমার হৃদয়ের ভীষণ কাছের একটি ছবি। এই ছবিটি নিয়ে আমি প্রচুর আশাবাদী।’’

‘খাঁচার ভিতর অচিন পাখি’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও তমা মির্জা। বিশেষ তিনটি চরিত্রে আছেন ইন্তেখাব দিনার, নাসিরুদ্দিন খান ও সুমন আনোয়ার।

ফজলুর রহমান বাবু বলেন, “একটু ব্যতিক্রমী গল্প হলেও আমার কাছে কাজটি কঠিন মনে হয়নি। কেননা শুরুতেই গল্পটি মনে ধরেছে, লোকেশনটাও চমৎকার। সর্বোচ্চ ভালোটা করার চেষ্টা করেছি।’’ তমা মির্জাও সন্তুষ্ট, “যখন অনেক ভালো ভালো শিল্পীর সঙ্গে কাজ করা হয়, তখন কাজটা আলটিমেটলি বেরিয়ে আসে। আমার জায়গা থেকে আমি শতভাগ চেষ্টা করেছি। আমার যতটুকু কমতি ছিল, বাবু ভাই, রাফি ভাইয়ের মুনশিয়ানায় তা-ও পূরণ হয়ে যায়।’’

নির্মাতা জানান, রংপুরের একটি পরিত্যক্ত কারখানাতে ‘খাঁচার ভিতর অচিন পাখি’ চলচ্চিত্রের শুটিং হয়েছে। টানা ১৫ দিন সেখানেই ছিলেন চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীরা। এর আগে ১১ অক্টোবর চলচ্চিত্রের টিজার মুক্তি পায়।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

16 − five =

সর্বশেষ বিনোদন