‘কানিয়ে’ থেকে ‘ইয়ে’

মার্কিন র‍্যাপার কানিয়ে ওমারি ওয়েস্ট নিজের নাম পাল্টে ফেলেছেন। তার নতুন নাম এখন ‘ইয়ে’।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস সুপিরিয়র কোর্টে নিজের নাম বদলানোর আবেদন করেছিলেন কানিয়ে। ১৮ অক্টোবর এই আবেদনের অনুমোদন দেয়া হয় বলে নিশ্চিত করেছেন আদালতের যোগাযোগ কর্মকর্তা। এই প্রসঙ্গে কানিয়ে বলছেন, নাম বদলানোর “বিষয়টি ব্যক্তিগত।’’
‘গোল্ড ডিগার’, ‘স্ট্রংগার’ গানগুলো দিয়ে পরিচিতি পাওয়া কানিয়ে শুরু থেকেই নিজের ডাকনাম হিসেবে ‘ইয়ে’ ব্যবহার করে আসছেন। ২০১৮ সালে মুক্তি পাওয়া নিজের একটি অ্যালবামের নামও রাখেন ‘ইয়ে’। এর পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বলেছিলেন, “আগে কানিয়ে ওয়েস্ট নামে পরিচিত ছিলাম, এখন থেকে আমি ইয়ে।’’ এবার একে নিজের মূল নাম হিসেবেই স্বীকৃতি দিলেন তিনি।
২০১৮ সালে এক রেডিও সাক্ষাৎকারে কানিয়ে বলেছিলেন, “আমার বিশ্বাস ‘ইয়ে’ বাইবেলের সবচেয়ে বহুল ব্যবহৃত একটি শব্দ, যেখানে এর অর্থ ‘তুমি’। অর্থাৎ আমি হচ্ছি ‘তুমি’, আমি আমাদের, তাহলে এটা হলো — আমাদের। শব্দটা কানিয়ে থেকে আসা, যার মানে এক, ‘ইয়ে’ হচ্ছে আমাদের ভালো–মন্দ–ভ্রান্তি সবকিছু।’’ কানিয়ের আগে প্রিন্স, স্নুপ ডগ ও সিন লাভ কম্বসের মতো শিল্পীরাও একসময় নিজেদের নাম বদলে ফেলেছিলেন।
সম্প্রতি মা ডনডা ওয়েস্টের নামে নতুন গানের অ্যালবাম ‘ডনডা’ মুক্তি দিয়েছেন কানিয়ে। দুই ঘণ্টার এই অ্যালবামে ২৭টি ট্র্যাক আছে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

twelve − ten =

সর্বশেষ বিনোদন