অস্কারে প্রথমবার ইন্দোনেশিয়া

হলিউড অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অস্কারের ইন্টারন্যাশনাল ফিচার বিভাগে প্রথমবারের মতো অংশ নিচ্ছে ইন্দোনেশিয়ার একটি চলচ্চিত্র।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম স্ক্রিনডেইলি সূত্রে জানা যায়, ‘ইউনি’ শিরোনামের এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন কামিলা আনদিনি। নির্মাতার সঙ্গে যৌথভাবে চলচ্চিত্রের গল্প লিখেছেন প্রিমা রুশদি। চলচ্চিত্রের গল্প এক উচ্চাভিলাষী কিশোরীকে নিয়ে, যে পরিবার ও সমাজের চাপ উপেক্ষা করে প্রথাগত বিয়ের বিরুদ্ধে দাঁড়ায়। নির্মাতা আনদিনি বলেন, “‘ইউনি’ হলো সমাজের চেয়ে নিজেকে বেশি গুরুত্ব দেয়ার গল্প। ‘ইউনি’ নিজের মতো করে মুক্তি খুঁজে নেয়ার গল্প। আমি চাই দর্শক ছবিটি দেখে নিজেদের টিনএজ মেয়েদের কথা ভাবুক। আমাদের সমর্থন তাদের প্রয়োজন। তারা ভবিষ্যতে কী হতে চায়, তা জানার চেষ্টা করা প্রয়োজন।’’

সেপ্টেম্বরে টরোন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে ওয়ার্ল্ড প্রিমিয়ারেই প্ল্যাটফর্ম পুরস্কার জিতে নেয় ‘ইউনি’। এর আগে আনদিনি আরও তিনটি ফিচার ফিল্ম নির্মাণ করেছেন, যার মধ্যে ‘দ্যা সিন অ্যান্ড দ্য আনসিন’ টরোন্টো ফেস্টিভ্যাল ২০১৭ সালের আসরে অংশগ্রহণ করে।

আগামী বছরের ২৭ মার্চ ডলবি থিয়েটারে অস্কারের ৯৪তম আসর বসবে। এবারের আসরে ইন্টারন্যাশনাল ফিচার বিভাগে এখন পর্যন্ত ৯৩টি চলচ্চিত্র জমা পড়েছে। ১ নভেম্বর পর্যন্ত এই বিভাগে চলচ্চিত্র জমা দেয়া যাবে। ২১ ডিসেম্বর খসড়া তালিকা এবং ৮ ফেব্রুয়ারি নির্বাচিত চূড়ান্ত পাঁচ ছবির নাম প্রকাশ করা হবে।

পূর্বের খবরগুলো‘পুরো লুক বদল করেছি’
পরবর্তী খবরগুলো‘কানিয়ে’ থেকে ‘ইয়ে’

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

thirteen − 11 =

সর্বশেষ বিনোদন