বুসানে জয়ী ‘দ্য রেপিস্ট’

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৬তম আসরে ‘কিম জি সুক অ্যাওয়ার্ড’ পুরস্কার জিতেছে ভারতীয় চলচ্চিত্র ‘দ্য রেপিস্ট’।
বুসান উৎসবের এই বিভাগে দক্ষিণ এশিয়ার সাতটি চলচ্চিত্র মনোনয়ন পেয়েছিলো, যার মধ্যে ছিলো বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ইংরেজি ভাষার চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’। তবে সব প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে পুরস্কার জিতে নিয়েছে নির্মাতা অপর্ণা সেনের হিন্দি ভাষার চলচ্চিত্র ‘দ্য রেপিস্ট’।
সামাজিক যোগাযোগমাধ্যম পরিচালক টুইটারে অপর্ণা বলেন, “২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়ী হয়েছে আমাদের চলচ্চিত্র ‘দ্য রেপিস্ট’। হৃদয় থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি ও দর্শকদের।” এই পুরস্কার জয়ের কথা জানিয়েছেন চলচ্চিত্রের কেন্দ্রীয় দুই অভিনয়শিল্পী কঙ্কনা সেনশর্মা ও অর্জুন রামপাল-ও।
বুসান চলচ্চিত্র উৎসবের সাবেক পরিচালক কিম জি সুক স্মরণে এই নিয়ে চতুর্থবার এই পুরস্কার দিলো উৎসব কর্তৃপক্ষ। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভারতীয় সংবাদমাধ্যমকে নির্মাতা অপর্ণা বলেন, “এই পুরস্কারটি আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ বেশ কয়েক বছর আগে বুসানে জুরি হিসেবে ছিলাম তখন বুসান চলচ্চিত্র উৎসবের সাবেক পরিচালক কিম জি সুকের সাথে আমার পরিচয় ঘটে। তিনি এমন একজন সিনেমা অন্তপ্রাণ মানুষ ছিলেন, যিনি এশিয়ার সিনেমাকে বিশ্বের কাছে পৌঁছে দিতে সর্বোচ্চ চেষ্টা করতেন।’’
গত ৭ অক্টোবর বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেরই ‘এশিয়ান সিনেমা’ বিভাগে ‘দ্য রেপিস্ট’ চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। শুধু অপরাধী আর ধর্ষণের শিকার কাউকে নিয়ে নয়, বরং ধর্ষণের পর চারপাশের চরিত্রগুলোর আদর্শ হঠাৎ বদলে যাওয়া নিয়ে এই চলচ্চিত্রের গল্প। কঙ্কনা ও অর্জুন ছাড়াও এই চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন তন্ময় ধানানিয়া, অনিন্দিতা বসু প্রমুখ।

পূর্বের খবরগুলোএবার ফিরলো স্টার জলসা
পরবর্তী খবরগুলো‘শ্রাবণ জোছনায়’ নেই বর্ষণ

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one × 2 =

সর্বশেষ বিনোদন