এবার ইয়োহানির ‘কেল্লা’

শ্রীলঙ্কান কণ্ঠশিল্পী ইয়োহানি ডি সিলভার নতুন একটি গান মুক্তি পেয়েছে। আসছে তার প্রথম মৌলিক অ্যালবামও। ২৮ সেপ্টেম্বর মুক্তি পাওয়া গানটির নাম ‘ইথিন আদারে’। ইউটিউবে এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও প্রায় কোটিবার দেখা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে সিংহলি ভাষার গায়িকা ইয়োহানি জানিয়েছেন, প্রথম মৌলিক অ্যালবামও বের হচ্ছে তার, নাম ‘কেল্লা’।

এর আগে ২০ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ইথিন আদারে’ গানটির বর্ণিল এক পোস্টার শেয়ার করেন ইয়োহানি। সঙ্গে হ্যাশট্যাগে লেখেন ‘ইথিন আদারে’, প্রথম অ্যালবাম ‘কেল্লা’। ২২ সেপ্টেম্বর নতুন গানটির টিজার পোস্ট করেন তিনি, যাতে গানটির কয়েক চরণ শোনা যায়। এর বাংলা করলে দাঁড়ায় — “নিজে বারবার মরেও আমি তোমার নামে প্রেম খুঁজেছি।”

ইয়োহানির পুরো নাম ইয়োহানি দিলোকা ডি সিলভা। পড়াশোনা করেছেন লজিস্টিক ম্যানেজমেন্টে। ইউটিউবে প্রথম গান ‘দেভিয়াঙ্গি’ দিয়েই সঙ্গীত অঙ্গনে ইয়োহানির যাত্রা শুরু হয়। নিজের লেখা গানে নিজেই সুর দেন, আর নিজ দেশ শ্রীলংকায় ‘র‌্যাপ কুইন’ হিসেবেও খ্যাতি পেয়েছেন। তার সিংহলি ভাষার ‘মানিকে মাগে হিথে’ গানটি শ্রীলঙ্কা ছাড়াও ভারত ও বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। ইউটিউবে ইয়োহানির চ্যানেলে এই পর্যন্ত গানটি ১৫ কোটি বার দেখা হয়েছে। সম্প্রতি তিনি ভারতে একাধিক কনসার্টে গান করেছেন, বলিউডের ‘শিদ্দাত’ চলচ্চিত্রেও কণ্ঠ দিয়েছেন। এছাড়াও বলিউড তারকা সালমান খানের জনপ্রিয় ‘বিগ বস’ রিয়েলিটি শো-তে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

11 − eight =

সর্বশেষ বিনোদন