‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড’ পেলেন সাব্বির-উজ্জ্বল

সাব্বির নাসির ও মাসুদ হাসান উজ্জ্বল। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রভিত্তিক ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড’ পুরস্কারে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের কণ্ঠশিল্পী সাব্বির নাসির ও নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

তিন দশক ধরে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হয়ে আসছে সঙ্গীত বিষয়ক পুরস্কারের আসর ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড’। অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন সূত্রে জানা যায়, গত ঈদে মুক্তি পাওয়া ‘আধা’ গানটির জন্য ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড – ২০২১’ আয়োজনের পুরুষ কণ্ঠশিল্পী বিভাগে ব্রোঞ্জ পদক পান সাব্বির। আর এই গানের মিউজিক ভিডিও নির্মাণের জন্য ব্রোঞ্জ পদক জেতেন মাসুদ হাসান উজ্জ্বল। পুরস্কারের অফিসিয়াল সাইটে বিজয়ীদের মধ্যে তাদের নাম শোভা পাচ্ছে, আর অনলাইনে পুরস্কারের অফিসিয়াল সার্টিফিকেটও এসে পৌঁছেছে দুজনের কাছেই।

সাব্বির নাসির বলেন, ‘‘আমার ইউটিউব চ্যানেল গত ১০ মাসের মধ্যে ৫০ হাজার সাবস্ক্রাইবারের মাইলফলক অতিক্রম করেছে। এর পরদিনই জানলাম এই খবরটি। এ স্বীকৃতি ‘আধা’ সৃষ্টির সঙ্গে সংশ্লিষ্ট সবার।’’
সাব্বিরের ইউটিউব চ্যানেলে মুক্তি পাওয়া ‘আধা’

গানটির কথা ও সুর করেন ওমর ফারুক বিশাল। সঙ্গীত পরিচালনা করেছেন সাজিদ সরকার। মাসুদ হাসান উজ্জ্বলের পরিচালনায় গানটির মিউজিক ভিডিওতে সাব্বিরের পাশাপাশি মডেল হিসেবে আছেন নীল হুরের জাহান।

‘ঊনপঞ্চাশ বাতাস’ চলচ্চিত্রখ্যাত নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল বলেন, “জীবনের প্রথম মিউজিক ভিডিও বানালাম। তা-ও তেমন কোনও প্রস্তুতি ছাড়া। তাই তামাতেই (ব্রোঞ্জ) খুশি।’’

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

19 + sixteen =

সর্বশেষ বিনোদন