পোস্টারে ‘চন্দ্রাবতী কথা’

বাংলাদেশের কিংবদন্তী নারী কবি চন্দ্রাবতীর জীবনীনির্ভর ‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রের প্রথম অফিশিয়াল পোস্টার প্রকাশ পেয়েছে।

চ্যানেল আই অনলাইন জানায়, ২৭ সেপ্টেম্বর ‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রের অফিশিয়াল ফেসবুক পেইজে পোস্টারটি শেয়ার করেন নির্মাতা এন. রাশেদ চৌধুরী। সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েসন্স প্রযোজিত চলচ্চিত্রটি আগামী ১৫ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

বাংলাদেশের প্রথম নারী কবি বলা হয় চন্দ্রাবতীকে। মলুয়া, দস্যু কেনারামের পালা এবং রামায়ণ তার কালজয়ী সৃষ্টি। ষোড়শ শতকের সেই অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীর নাটকীয় ও বিয়োগান্তক জীবনকাহিনী নিয়েই নির্মিত হচ্ছে ‘চন্দ্রাবতী কথা’। চন্দ্রাবতী চরিত্রে দোয়েল ম্যাশ এবং তার প্রেমিক জয়ানন্দের চরিত্রে ইমতিয়াজ বর্ষণ অভিনয় করেছেন। চলচ্চিত্রে আরও আছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ, জয়িতা মহলানবিশ প্রমুখ।

‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রের সম্পাদনা ও শব্দ সংযোজনে ছিলেন যথাক্রমে পশ্চিমবঙ্গের প্রখ্যাত সম্পাদক শঙ্খ ও শব্দগ্রাহক সুকান্ত মজুমদার। সঙ্গীতায়োজনে ছিলেন কলকাতার খ্যাতনামা লোকসঙ্গীতশিল্পী সাত্যকি ব্যানার্জী। আর চলচ্চিত্রে অনন্য এক বিচ্ছেদী ভাটিয়ালি গান গেয়েছেন স্থানীয় রামায়ণ-পালা শিল্পী শংকর।

২০১৯ সালের নভেম্বরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের মাধ্যমে ‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। সেন্সর বোর্ডে প্রায় এক বছর আটকে থাকার পর এই বছরের ২৮ ফেব্রুয়ারি চলচ্চিত্রটি ছাড়পত্র পায়। আর ২০ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ২ মিনিট ১০ সেকেন্ডের ট্রেলারটি ব্যাপকভাবে প্রশংসিত হয়।

পূর্বের খবরগুলোকাজলের বদলে জ্যাকুইলিন
পরবর্তী খবরগুলোচলচ্চিত্রের গানে লায়লা

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 + six =

সর্বশেষ বিনোদন