চলচ্চিত্রের গানে লায়লা

প্রথমবারের মতো চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন ২০১২ ক্লোজআপ চ্যাম্পিয়ন সুলতানা ইয়াসমিন লায়লা।

ঢাকা ট্রিবিউন সূত্রে জানা যায়, আবু তাওহীদ হিরণের পরিচালনায় ‘আদম’ চলচ্চিত্রের জন্য ‘কন্যা বিসর্জন’ নামের ফোক ধাঁচের একটি গান করেন লায়লা। গানটি লিখেছেন পরিচালক নিজেই, সুর করেছেন নাজির মাহমুদ এবং সঙ্গীতায়োজনে আছেন মুশফিক লিটু। ২৫ সেপ্টেম্বর রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং করা হয়।

লায়লা জানান, চলচ্চিত্রের গানে আলাদা রকমের আবেদন থাকে। আর ‘আদম’ চলচ্চিত্রে গানটি বেশ গুরুত্বপূর্ণ। এতে নায়িকার বিয়ের পরের দুর্দশাকে ফুটিয়ে তোলা হয়েছে। পরিচালকের বাড়তি মনোযোগের কারণ গানটি ভালো হয়েছে বলেও জানান তিনি।

‘আদম’ চলচ্চিত্রের শুটিং শেষ পর্যায়ে বলে জানিয়েছিলেন পরিচালক। এতে রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিম, মনিরা মিঠু, ঐশী, ইয়াশ রোহান, অ্যালেন শুভ্র, আফফান মিতুল সহ অনেকে অভিনয় করেছেন।

প্রায় ১০ বছর পর সিনেমার গানে অভিষেক প্রসঙ্গে লায়লা বলেন, “প্রথমত, এখন তো আর ফোক সিনেমা হয় না। তাই সিনেমার ফোক গানও নেই। আমি মূলত ফোক গান করি। এখনকার সময়ে যে ধরনের সিনেমার গান হয়, ওই সব গানে আমার গলাটাকে ব্যবহার করা হয় না। বাবার কাছ থেকে ফোক গান শেখা। তবে সব গানই শুনি আমি কিন্তু ফোক গান গাইতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। এই ঘরানার গানই ভালো করে গেয়ে যাওয়ার ইচ্ছা। এই গানেই প্রাধান্য দিতে চাই।’’

এর আগে লায়লার কণ্ঠে ‘সখী গো আমার মন ভালা না’,‘নয়া বাড়ি’, ‘চান্দে চান্দে গো’, ‘পরান বাড়ি’, ‘আমার বন্ধুর মন ভালা না’ গানগুলো জনপ্রিয়তা পেয়েছে। লায়লা জানান, সম্প্রতি সাউন্ডটেক-এর ব্যানারে ‘নাকফুল’ গানের ভিডিও মুক্তির পরপরই দর্শকদের থেকে ভালো সাড়া পাচ্ছেন। শীঘ্রই আরও ১৫টি গানে কণ্ঠ দিতে পারেন তিনি।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

5 × one =

সর্বশেষ বিনোদন