ক্ষুদে দুই গোয়েন্দার ‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’

শিশুদের জন্য ধারাবাহিক নাটক ‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’ নির্মাণ করেছে বাংলাদেশ টেলিভিশন।

অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউন সূত্রে জানা যায়, এম আসলাম লিটনের রচনায় ‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’ নাটকটি প্রযোজনা করেছেন এরশাদ হোসেন। নাটকের গল্প প্রসঙ্গে প্রযোজক জানান, গাউসনগর কলোনিতে এখনও মহল্লার পরিবেশ বিরাজমান। সেখানেই বাস করেন লেখিকা পাপড়ি তরফদার ও বাংলার অধ্যাপক রায়হান তরফদার। তাদের দুই সন্তান মিতু আর টিটু। একজন অষ্টম ও অন্যজন সপ্তম শ্রেণির শিক্ষার্থী। দুই সন্তানই মেধাবী ও বুদ্ধিদীপ্ত। ভীষণ অ্যাডভেঞ্চার প্রিয়। সব গোয়েন্দা গল্প তাদের মুখস্থ। নিজেরাও গোয়েন্দাগিরি করে স্কুলের বন্ধুদের অনেক সমস্যার সমাধান করেছে। তাদের এই গুণের কথা পাড়ার সবার জানা।

একসময় লেখিকা মা নামি একটি প্রকাশনী থেকে কিশোর গল্প লেখার প্রস্তাব পান। কিন্তু ঠিক কী লিখবেন বুঝতে পারেন না। সন্তানদের পরামর্শে তিনি সিদ্ধান্ত নেন গোয়েন্দা গল্প লেখার। মিতু আর টিটু যেসব কেস সমাধান করবে, মা সেই গল্পই সাহিত্যের মাধুরী দিয়ে লিখে ফেলবেন। এভাবেই তিনজনের অবদানে শুরু হয় ‘বিন্দু বিন্দু গোয়েন্দা’ সিরিজের।

‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’ নাটকে অভিনয় করেছেন দিলারা জামান, ফারজানা ছবি, কবির আহমেদ, নুসরাত জাহান নদী, ইশরাক তূর্য, সামিন ইয়াসার নীল, আনভিতা, আলভী সহ অনেকে। ২ অক্টোবর থেকে প্রতি শনিবার সকাল ১০টা ৩৫ মিনিটে ধারাবাহিকটি সম্প্রচারিত হচ্ছে।

পূর্বের খবরগুলোহানিফ সংকেতের এক কোটি
পরবর্তী খবরগুলো‘সুপারম্যান’ থেকে ‘বন্ড’

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

five × three =

সর্বশেষ বিনোদন