আজীবন সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা

২০২০ সালের বিএমজেএ পুরস্কারে আজীবন সম্মাননা পাচ্ছেন বাংলাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা।

অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউন জানায়, পূর্ববর্তী বছরগুলোর ধারাবাহিকতায় ২০২০ সালে সঙ্গীতের বিভিন্ন শাখায় মোট ১১ শিল্পীকে সম্মাননা পুরস্কার দিচ্ছে সাংবাদিক সংগঠন বিএমজেএ। ১ অক্টোবর শুক্রবার সংগঠনটির ফেসবুক পেজে এই ঘোষণা দেওয়া হয়। আর এই পুরস্কারে রুনা লায়লাকে আজীবন সম্মাননা দেয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি।

পুরস্কারের জন্য অন্যান্য বিভাগে নির্বাচিত শিল্পীরা হলেন: সেরা সংগীতশিল্পী – তাহসান খান (আবদ্ধ রবো না), সেরা গীতিকার – জুলফিকার রাসেল (চোখের ভেতর), সেরা সুরকার – রাজন সাহা (হৃদয় অনুরাগে), সেরা সঙ্গীত পরিচালক – বাপ্পা মজুমদার (লকডাউন ঢাকা), সেরা সমালোচক পুরস্কার (পুরুষ) – বদরুল হাসান খান ঝন্টু (সাদা কাগজে), সেরা সমালোচক পুরস্কার (নারী) – আফরোজা মোমেন (যদি সন্ধ্যা নামে), সেরা উদীয়মান শিল্পী – নাদিরা মুক্তা (খুনসুটি মন), বিশেষ জুরি অ্যাওয়ার্ড (সংগীতশিল্পী) – তানজিনা রুমা (আঁধার সরিয়ে), সেরা প্রযোজনা প্রতিষ্ঠান – গানচিল মিউজিক, আর সঙ্গীতে বিশেষ অবদানের জন্য (মরণোত্তর) পুরস্কার পাচ্ছেন কামরুল হাসান খান (দেবদাস)।

বিএমজেএ-এর সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রিজভী জানান, “করোনা সংক্রমণের কারণে গতবারের ধারাবাহিকতায় এবারও প্রথাগতভাবে সরাসরি মঞ্চে পুরস্কার প্রদানের বদলে বিএমজেএ অনলাইনে পুরস্কার ঘোষণা করেছে। তবে পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে পরবর্তীতে বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে।’’

গত বছর বিএমজেএ আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছিলেন আরেক কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

seventeen + 9 =

সর্বশেষ বিনোদন