‘খুফিয়া’র প্রেক্ষাপট বাংলাদেশ

 

বিশাল, টাবু ও আলি ফজল

বাংলাদেশের কোনো অভিনয়শিল্পীকে ছাড়াই নির্মিত হচ্ছে বলিউডের অ্যাকশন স্পাই থ্রিলার চলচ্চিত্র ‘খুফিয়া’। মুক্তি পেয়েছে চলচ্চিত্রটির টিজারও।
অমর ভূষণের ‘এসকেপ টু নোহোয়ার’ বই অবলম্বনে বাংলাদেশি প্রেক্ষাপটে ‘খুফিয়া’ নির্মাণ করছেন ‘হায়দার’ খ্যাত নির্মাতা বিশাল ভরদ্বাজ।

এতে দেখা যাবে, ভারতীয় গোয়েন্দা সংস্থা র-এর ২৪ ঘণ্টা নজরদারিতে থাকার পরও এক যুগ্ম সচিব হঠাৎই লাপাত্তা হন। আজ ২৬ সেপ্টেম্বর সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রটির টিজার মুক্তি দিয়েছে নেটফ্লিক্স।
‘খুফিয়া’ চলচ্চিত্রের টিজারের পুরোটা জুড়েই মূখ্য ভূমিকায় থাকা অভিনেতা আলি ফজলকে দেখা গেছে।

২ মিনিট ৬ সেকেন্ডের এই টিজারের শেষদিকে আলি ফজলকে ‘বেঈমান’ বলে সম্বোধন করেন বলিউড তারকা টাবু। টিজারে এছাড়াও আশিষ বিদ্যার্থী এবং ওয়েব সিরিজ ‘গ্রহণ’ খ্যাত ওয়ামিকা গাব্বির নামও প্রকাশ করা হয়।

এর আগে ‘খুফিয়া’ চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন ঢালিউড তারকা বিদ্যা সিনহা মিম ও মেহজাবীন চৌধুরী। চলচ্চিত্রের গল্পে বাংলাদেশকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে বলে মন্তব্য করেন দুজনেই। এরপর আজমেরী হক বাঁধনের সঙ্গে আলোচনার খবর শোনা গেলেও এ সংক্রান্ত চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানা যায়নি। আর বাংলাদেশি কোনো অভিনয়শিল্পী ছাড়াই অবশেষে চলচ্চিত্রটির টিজারও মুক্তি পেয়ে গেল।
‘খুফিয়া’ চলচ্চিত্রটি প্রসঙ্গে পরিচালক বিশাল ভরদ্বাজ বলেছিলেন, “ভারতীয় চলচ্চিত্রে এই মানের থ্রিলার ফিল্ম খুব একটা হয়নি।” গোপন নথির ভিত্তিতে চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে, তাই অনেক কিছুই এখনও প্রকাশ করতে নারাজ সংশ্লিষ্টরা।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

17 + five =

সর্বশেষ বিনোদন