আসছে আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড

সঙ্গীতক্ষেত্রে স্বীকৃতি দিতে মিউজিক অ্যাওয়ার্ড অনুষ্ঠান চালু করতে যাচ্ছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। আরটিভিতে গত বছর সম্প্রচারিত সব গানের মধ্য থেকে ৯টি শাখায় দেওয়া হবে আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড।

আগামী ২ অক্টোবর ঢাকার হোটেল সোনারগাঁও-এর বলরুমে অনুষ্ঠানটির প্রথম আসর আয়োজিত হবে।
‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’ শীর্ষক এই অনুষ্ঠানে আরটিভির বিভিন্ন সঙ্গীতানুষ্ঠানে অংশ নেওয়া শিল্পীদের মধ্যে শ্রেষ্ঠ পুরস্কার বিজয়ীকে বেছে নেওয়া হবে। বিচারকদের রায়ে পুরস্কারের জন্য নির্বাচনের শাখাগুলো হলো শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী (নারী), শ্রেষ্ঠ লোকসঙ্গীতশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ লোকসঙ্গীতশিল্পী (নারী), শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ উঠতি কণ্ঠশিল্পী এবং শ্রেষ্ঠ সঙ্গীতায়োজক। এছাড়াও বাংলা সঙ্গীত অঙ্গনে স্মরণীয় অবদান রাখার জন্য একজন ব্যক্তিত্বকে দেওয়া হবে আজীবন সম্মাননা।

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান গণমাধ্যমকে জানিয়েছে, “সংগীত মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। গলা যেমনই হোক, অবসরে কিংবা মনের আনন্দে গুণগুণ করেন না, এমন মানুষ নেই। আরটিভিতে একাধিক জনপ্রিয় গানের অনুষ্ঠান আমরা নিয়মিত করে আসছি। তাদের মধ্য থেকে সম্মানিত বিচারকগণের রায়ে শ্রেষ্ঠদের হাতে পুরস্কার তুলে দেওয়াই আমাদের মূল উদ্দেশ্য। এতে তাঁরা উত্সাহিত হবেন এবং বাংলা গানের ভাণ্ডারকে আরও সমৃদ্ধ করবেন বলে আমরা বিশ্বাস করি।”

‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’ অনুষ্ঠানটি ২ অক্টোবর বিকাল ৫টায় হোটেল সোনারগাঁও-এর বলরুম থেকে আরটিভি চ্যানেল ও আরটিভি ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four × 1 =

সর্বশেষ বিনোদন