হলে সিনেমা বাড়বে অক্টোবরে

কয়েকটি সিনেমার পোস্টার

করোনা মহামারির সময়কার সবচেয়ে বেশি সংখ্যক চলচ্চিত্র প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে অক্টোবরে।
মহামারির কারণে প্রেক্ষাগৃহে চলচ্চিত্র দেখানো বন্ধ থাকায় নতুন চলচ্চিত্র মুক্তির বিষয়ে প্রযোজক ও পরিচালকের মধ্যে অনীহা দেখা যাচ্ছিলো। অবশেষ ১৮ মাস পর অক্টোবরে প্রেক্ষাগৃহে একসঙ্গে অনেকগুলো সিনেমা মুক্তি পাচ্ছে।

১ অক্টোবর সারাদেশে মুক্তি পাচ্ছে দুটি চলচ্চিত্র, যার একটি অনন্য মামুন পরিচালিত ‘কসাই’। এই চলচ্চিত্রে নিরব, রাশেদ মামুন অপু, কাজী নওশাবা সহ অনেকেই অভিনয় করেছেন। অন্য চলচ্চিত্রটি হলো আসিফ ইকবাল জুয়েল পরিচালিত ‘চোখ’। এতে অভিনয় করেছেন নিরব, রোশান ও শবনম বুবলী।
টলিউড থেকে আমদানি করা চলচ্চিত্র ‘বাজি’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে আগামী ৮ অক্টোবর। এতে অভিনয় করেছেন জিৎ ও মিমি চক্রবর্তী। অংশুমান প্রত্যুষের এই চলচ্চিত্রের মাধ্যমে প্রায় দুই বছর পর মধুমিতা সিনেমাহল খুলছে।

এন রাশেদ চৌধুরী পরিচালিত ‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রটি অক্টোবরে মুক্তির অপেক্ষায় আছে। মৈয়মনসিংহ গীতিকার কবি নয়ানচাঁদ ঘোষের ‘চন্দ্রাবতী পালা’ অবলম্বনে প্রথম বাঙালি নারী কবি চন্দ্রাবতীর জীবনকে কেন্দ্র করে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। এছাড়াও মুক্তি পাবে পদ্মাপাড়ের মানুষের জীবন-জীবিকা নিয়ে রাশিদ পলাশের নির্মিত চলচ্চিত্র ‘পদ্মাপুরাণ’।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন বলেন, “আমাদের সিনেমাহলের অবস্থা এখনো খুব একটা ভালো না। নতুন কোনো রাস্তা খুঁজতে হবে আমাদের। আগামী মাসে বেশ অনেকগুলো সিনেমা মুক্তি পাচ্ছে। আমাদানি করা কলকাতার সিনেমাও আছে মুক্তির তালিকায়। সিনেমাগুলো মুক্তির পর বুঝতে পারবো কী অবস্থা হবে।”

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

fifteen − five =

সর্বশেষ বিনোদন