শিশু অধিকারের নাটকে নাদিয়া

গৃহকর্মে নিয়োজিত শিশুদের অধিকার সংক্রান্ত নাটকে অভিনয় করেছেন নৃত্যশিল্পী ও অভিনেত্রী নাদিয়া আহমেদ।

‘নতুন আলোয়’ শিরোনামের নাটকটিতে দেখা যাবে, স্বামীহীন অসুস্থ হনুফা বেগম মেয়ে আরিফাকে নিয়ে বস্তিতে থাকেন। শরীফ-নুসরাত দম্পতির বাড়িতে কাজ করতে গিয়ে নির্যাতনের শিকার হয় আরিফা। পাশের বাড়ির নীলা নিজের চাচাতো বোন এনজিও কর্মী তানিয়াকে বিষয়টি জানায়, আর শুরু হয় শিশু অধিকারের পক্ষে লড়াই। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এ নাটকে তানিয়া চরিত্রে অভিনয় করেছেন নাদিয়া আহমেদ, এবং আরিফার চরিত্রে শিশুশিল্পী লামিয়া আক্তার। আরও অভিনয় করেছেন অপু আহমেদ, তন্ময় সোহেল, দোলন দে, রাকিব হাসান বাপ্পী, রিয়াজ রাজ, সামিহা আক্তার স্বর্ণা, রোকসানা আক্তার পপি এবং এএসডি’র সুবিধাভোগী ৩০ জন শিশু।

অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি) প্রযোজিত ‘নতুন আলোয়’ নাটকের রচনায় ও পরিচালনায় আছেন মো. ইসহাক ফারুকী। নাটকটির জন্য ‘গৃহকর্মী নয়, গৃহে নিয়োজিত শিশু’ বিষয়ক গানটি লিখেছেন পরিচালক নিজেই। আহমেদ রিফাত কবীরের সঙ্গীতায়োজনে এই গানে কণ্ঠ দিয়েছেন সাদমান সাকিব প্রান্ত ও মাইশা আহসান মম।

সম্প্রতি ঢাকার উত্তরা, মোহাম্মদপুর বোটঘাট বস্তি এবং মোহাম্মাদিয়া হাউজিং লিমিটেডে এএসডি’র ড্রপ ইন সেন্টার ও ডেভেলপমেন্ট অব চিলড্রেন অ্যাট হাইরিস্ক প্রজেক্টের অফিসে নাটকটির শুটিং হয়েছে। আগামী ৪ অক্টোবর বিশ্ব শিশু দিবস উপলক্ষে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটকটি সম্প্রচারিত হবে।

পূর্বের খবরগুলোপরী-চয়নিকার শুটিং নভেম্বরে
পরবর্তী খবরগুলোমঞ্চে ফিরছেন আফজাল

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

5 × five =

সর্বশেষ বিনোদন