মঞ্চে ফিরছেন আফজাল

প্রায় দুই যুগ পর মঞ্চে ফিরছেন চলচ্চিত্র, টিভি ও মঞ্চের ‘চিরসবুজ’ অভিনেতা আফজাল হোসেন।
চলচ্চিত্র ও টিভি নাটকে ব্যস্ততার কারণে মঞ্চে অনুপস্থিত ছিলেন আফজাল হোসেন। তবে এবার ঢাকা থিয়েটার ও দেশ নাটক নাট্যদলের যৌথ প্রযোজনায় ‘পেন্ডুলাম’ নাটক দিয়ে মঞ্চে ফিরছেন তিনি। ঢাকা থিয়েটার সদস্য আফজাল সর্বশেষ নাসির উদ্দীন ইউসুফের ‘কেরামত মঙ্গল’ মঞ্চনাটকে অভিনয় করেছিলেন।

দৈনিক দ্য ডেইলি স্টারকে আফজাল বলেন, “শুধু ফেরার জন্যে ফেরা নয়। প্রায় ২ যুগ পর মঞ্চে ফিরছি। নাসির উদ্দীন ইউসুফ নাটকটির নির্দেশনা দিচ্ছেন।”
‘পেন্ডুলাম’ নাটকের গল্প নগর প্রেক্ষাপটে, রতন নামের এক বয়স্ক ব্যক্তিকে কেন্দ্র করে। পুঁজিবাদী সমাজ ও এর অসঙ্গতির মধ্যে বেড়ে ওঠা একজন মানুষের শেষ বয়সের একাকীত্বের গল্প রয়েছে এখানে। এতে রতন চরিত্রে থাকবেন আফজাল, আর লাসিং ও এসপ চরিত্রে অভিনয় করবেন নাজনীন চুমকি ও কামাল আহমেদ।
নাট্যকার মাসুম রেজা জানান, আগামী বছরের

জানুয়ারির প্রথম সপ্তাহে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন সহ একসঙ্গে চারটি শো হবে। তিনি বলেন, “এক বছর আগে অনলাইনে নাটকটির মহড়া শুরু করেছিলাম। এবার সরাসরি মহড়া শুরু হয়েছে। নাটকটি ভালোভাবে মঞ্চায়ন করাই আমাদের উদ্দেশ্য।”

আফজাল হোসেন প্রথম মঞ্চে অভিনয় করেছিলেন ঢাকা থিয়েটারের ‘বিদায় মোনালিসা’ নাটকে। সম্প্রতি তিনি সৈয়দ সালাহউদ্দিন জাকীর ‘যা হারিয়ে যায়’ টিভি নাটকে রবীন্দ্র বাউল চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া মোস্তফা সরয়ার ফারুকীর ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ দিয়ে প্রথমবারের মতো ওয়েব সিরিজে অভিনয় করেছেন তিনি।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

11 + 12 =

সর্বশেষ বিনোদন