‘জয় বাংলা’ চলচ্চিত্রে মিতু

কাজী হায়াতের ‘জয় বাংলা’ চলচ্চিত্রে অভিনয় করছেন নবাগত চিত্রনায়িকা জাহারা মিতু।
ইতিহাসবিদ ও লেখক মুনতাসীর মামুনের উপন্যাস ‘জয় বাংলা’ অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্র দোলা চরিত্রে অভিনয় করবেন মিতু। তিনি জানান, গত ২১ সেপ্টেম্বর মুনতাসীর মামুনকে চলচ্চিত্রের পাণ্ডুলিপি দেখাতে ‘জয় বাংলা’ টিমের অংশ হিসেবে গিয়েছিলেন তিনি।

নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনকে মিতু বলেন, “স্যার (মুনতাসীর মামুন) তো অনেক জ্ঞানী মানুষ। তার সঙ্গে কথা বলতে গেলে যে কেউই নার্ভাস হবে। আমিও হয়েছিলাম। তবে স্যারের কথাই সব ভয় চলে গেছে। উনাকে প্রথমে জানিয়েছিলাম, ছবির পাণ্ডুলিপি এখনও হাতে পাইনি। কিন্তু গল্পটা আমার জানা। কারণ বইটি সম্ভবত ২০০৯ সালে প্রথম প্রকাশ হয়। আর আমি ২০১১ সালেই এটি পড়েছি। এমনকি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হওয়ার পর আরও কয়েকবার পড়ে নিজেকে মিলিয়ে নিয়েছি। শুনে স্যার, বেশ খুশিই হয়েছেন। কিছুক্ষণ আলাপ চলার পর, উনি নিজে থেকেই বললেন আমিই নাকি তার দোলা। কারণ তিনি ততক্ষণে জেনেছেন বই পড়ার অভ্যাস আছে, অল্প বিস্তর জ্ঞানও (হাসি) আছে। স্যার তখন সবার সামনেই আমার প্রশংসা করেন।”

বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত ‘জয় বাংলা’ কাজী হায়াতের ৫১তম চলচ্চিত্র। এতে ১৯৬৯ সালের গণ-অভ্যুত্থান থেকে শুরু করে মুক্তিযুদ্ধে বিজয় পর্যন্ত গল্প বলা হবে। চলচ্চিত্রে জাহারা মিতুর বিপরীতে অভিনয় করবেন বাপ্পী চৌধুরী।

২৫ সেপ্টেম্বর থেকে এফডিসিতে ‘জয় বাংলা’ চলচ্চিত্রের শুটিং শুরু হবে বলে জানা গেছে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় ও পূবাইলে এর শুটিং চলবে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one + 18 =

সর্বশেষ বিনোদন