সেন্সর পেয়েছে ‘মুজিব আমার পিতা’  

দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ সেন্সর বোর্ড ছাড়পত্র পেয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে তৈরি হয়েছে এই পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্রটি। গত ১৬ সেপ্টেম্বর চলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। জানা গেছে, আগামী অক্টোবরে এটি মুক্তি পাবে।

নির্মাতা সোহেল মোহাম্মদ রানা দৈনিক বাংলা ট্রিবিউনকে বলেন, “আমরা চেষ্টা করছি যতটা সম্ভব প্রেক্ষাগৃহে এটি মুক্তি দিতে। এজন্য প্রযোজক-পরিবেশক সমিতিসহ বিভিন্ন এজেন্টের সঙ্গে আলোচনা চলছে। প্রেক্ষাগৃহ ছাড়া বেশ কিছু জায়গায় এটির প্রদর্শন করার পরিকল্পনাও করা আছে।“ এই প্রসঙ্গে আগামী ২৬ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রটিকে বলা হচ্ছে দেশের প্রথম ফিচার-লেংথ অ্যানিমেশন ফিল্ম। এ প্রসঙ্গে নির্মাতা বলেন, “যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক মানদণ্ডে ৪৫ মিনিট অতিক্রম করলেই সেটিকে ফিচার ফিল্ম বলা হয়। এর আগে আমরা বেশ কিছু অ্যানিমেশন বাংলাদেশে তৈরি হতে দেখেছি। সেগুলো ৪৫ মিনিটের নয়। আমাদের ছবিটির দৈর্ঘ্য ৪৯ মিনিট। এছাড়া আমরা সেন্সর বোর্ডের অনুমোদনসহ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিচ্ছি। সব মিলিয়ে এটাকে দেশের প্রথম ফিচার ফিল্ম বলা যায়।“

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশনের অর্থায়নে ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে প্রোলেন্সার স্টুডিও। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের একদল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এতে কাজ করেছেন বলে জানান পরিচালক।

পূর্বের খবরগুলোহামলার শিকার পায়েল
পরবর্তী খবরগুলোঅবশেষে সেন্সর পেল ‘সাহস’

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

4 × 4 =

সর্বশেষ বিনোদন