আজ শুরু ‘পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’

‘বৈচিত্র্যের আশ্বাসে নন্দিত পদযাত্রা’ স্লোগানে আজ ২২ সেপ্টেম্বর শুরু হয়েছে ‘ভিস্টুলা ১ম পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ ২০২১’।

পোলিশ ফিল্ম ইনস্টিটিউটের সহযোগিতায় ২৬ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম মজেকিনোতে ‘পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’ অনুষ্ঠিত হবে। এতে পূর্ণদৈর্ঘ্য, স্বল্পদৈর্ঘ্য, প্রামাণ্যসহ সমসাময়িক ১০টি পোলিশ চলচ্চিত্র দেখানো হবে। এই উৎসবের সার্বিক তত্ত্বাবধানে আছে ওসপিএরাম ফাউন্ডেশন, আন্তর্জাতিক একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া। আয়োজকেরা জানান, বিনা মূল্যে এই আয়োজনটি উপভোগের সুযোগ পাবেন শুধু বাংলাদেশি সিনেমাপ্রেমীরা।

চলচ্চিত্র প্রদর্শনী ছাড়াও এই উৎসবে পোলিশ চলচ্চিত্র বিষয়ক মাস্টারক্লাস, লেকচার সেশন ও সিনে–টকে অংশগ্রহণের সুযোগ থাকছে। একাডেমিক সেশনে থাকছে পোলিশ নারী চিত্রগ্রাহক ভোরোনিকা বিয়স্কার মাস্টার ক্লাস ‘সিনেমাটোগ্রাফি: ওমেন বিহাইন্ড দ্য ক্যামেরা’ এবং ভারতীয় চলচ্চিত্রতাত্ত্বিক অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের লেকচার ‘ইন্ট্রোডাকশন অব পোলিশ সিনেমা’। একাডেমিক সেশনগুলোতেও বিনামূল্যে নিবন্ধন করা যাবে।

আন্তর্জাতিক একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার প্রেস সমন্বয়ক অনার্য মুরশিদ জানান, আজ সন্ধ্যা সাতটায় ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হবে। এতে উপস্থিত থাকবেন ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার নির্বাহী পরিচালক বিবেশ রায়, ভিস্টুলা পোলিশ ফেস্টিভ্যালের সমন্বয়কারী রোকসানা পিয়াট্রুজানিস এবং ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার চেয়ারপারসন মির্জা আবদুল খালেক।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

17 + nine =

সর্বশেষ বিনোদন