টরোন্টো চলচ্চিত্র উৎসবের বিজয়ীরা

১৮টি শাখায় পুরস্কার ঘোষণার মধ্য দিয়ে গতকাল ১৯ সেপ্টেম্বর টরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে।

হলিউড রিপোর্টার সূত্রে জানা যায়, টরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ পুরস্কার ‘পিপলস চয়েজ’ জিতে নিয়েছে কেনেথ ব্রানার সেমি-অটোবায়োগ্রাফিক্যাল সাদাকালো চলচ্চিত্র ‘বেলফাস্ট’। উৎসবের দ্বিতীয় সম্মানজনক পুরস্কার ‘পিপলস চয়েজ ডকুমেন্টারি’ জিতেছে থাইল্যান্ডে গুহায় আটকা পড়া ১২ কিশোর ও তাদের ফুটবল কোচকে উদ্ধারের ঘটনা নিয়ে নির্মিত ‘দ্যা রেসকিউ’। ২০১৮ সালের ২৩ জুনের সেই ঘটনা পর্দায় তুলে ধরেছেন পরিচালক ই চাই ভাসারহেলি ও জিমি চিন। ‘পিপলস চয়েস মিডনাইট ম্যাডনেস’ জিতেছে ফরাসি নির্মাতা জুলিয়া দুকুরনোর ‘তিতান’।

‘দ্যা পাওয়ার অব দ্যা ডগ’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন বেনেডিক্ট কামবারব্যাচ। ‘দ্যা আইজ অব ট্যামি ফে’ চলচ্চিত্রের জন্য জেসিকা চ্যাস্টেইন জিতেছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। ‘ডোন্ট মেক মি ওভার’ চলচ্চিত্রে অভিনয় করে স্পেশাল ট্রিবিউট অ্যাওয়ার্ড জিতেছেন ডিওন ওয়ারউইক। সায়েন্স ফিকশন ঘরানার ‘ডুন’ চলচ্চিত্রের জন্য সেরা নির্মাতার পুরস্কার ‘এবার্ট ডিরেক্টর অ্যাওয়ার্ড’ জেতেন ডেনি ভিলনুভ। আর ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র ‘নাইট রেইডার্স’ দিয়ে ‘ইমার্জিং ট্যালেন্ট’ পুরস্কার জিতেছেন নারী নির্মাতা ডেনিস গুলে।

গত ১০ সেপ্টেম্বর টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৬তম আসর শুরু হয়েছিল। এই উৎসবে উপস্থিত দর্শকদের ভোটে প্রধান পুরস্কারগুলোর বিজয়ী নির্বাচিত হয়।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

nine − 4 =

সর্বশেষ বিনোদন