চলচ্চিত্রের শুটিং মহাকাশে

চলচ্চিত্র নির্মাণের জন্য মহাকাশে যাচ্ছে রাশিয়ার একটি শুটিং টিম। আর এতে প্রথমবারের মতো মহাকাশে কোনো চলচ্চিত্রের শুটিং হতে যাচ্ছে।
ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে সূত্রে জানা যায়, রাশিয়ার দুই মহাকাশচারী এবং দুই অভিনয়শিল্পী আগামী ৫ অক্টোবর ১২ দিনের জন্য আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের (আইএসএস) দিকে রওনা হবেন। তাদের বাহন সোয়ুজ এমএস-১৯ মহাকাশযানটি প্রায় ২২০ মাইল উচ্চতায় পৃথিবীকে প্রদক্ষিণ করবে। গত ১৬ সেপ্টেম্বর চলচ্চিত্রটির নির্মাতারা এই খবর জানিয়েছেন। অভিনয়শিল্পী দুজন হলেন ক্লিম শিপেনকো ও ইউলিয়া পেরেস্লিড।
চলচ্চিত্রটির নির্মাতা এবং অভিনেতা শিপেনকো বলেন, “সিনেমাটি একজন সাধারণ মানুষের গল্প নিয়ে। একজন ডাক্তার যার মহাকাশ নিয়ে তেমন কোনো ধারণাই নেই। এক মহাকাশচারীর জীবন বাঁচানোর জন্য তিনি আইএসএস-এ যাওয়ার প্রস্তাব পান।“
ছয় ফুট দুই ইঞ্চি উচ্চতার শিপেনকো জানান, উচ্চতার কারণে মহাকাশযানের ভেতরে ট্রেনিং বা শুটিং কোনোটিই তার জন্য সহজ নয়। আর সহশিল্পী পেরেস্লিড বলেন, এই চলচ্চিত্রের জন্য তিনি নিজেই মেকআপ করা এবং পোশাক ডিজাইন করা শিখে নিয়েছেন। মহাকাশে শুটিং করতে রোমাঞ্চকর এক অভিযানের জন্য এখন তিনি প্রস্তুত।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

16 + one =

সর্বশেষ বিনোদন