লাইভ অনুষ্ঠানে আইয়ুব বাচ্চু কন্যা

প্রয়াত রকস্টার আইয়ুব বাচ্চুকে নিয়ে প্রথমবারের মত জনসম্মুখে কথা বলবেন তার মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব।
দৈনিক প্রথম আলো সূত্রে জানা যায়, ১৮ সেপ্টেম্বর বিকেল ৩টায় তানভীর তারেকের সঞ্চালনায় ‘জীবন যেখানে যেমন’ অনুষ্ঠানের ৭৮তম এপিসোডটি সম্প্রচারিত হবে। এই পর্বে অস্ট্রেলিয়ার সিডনি থেকে ফেসবুক লাইভে অনুষ্ঠানে যুক্ত হবেন বাচ্চু কন্যা ফাইরুজ সাফরা আইয়ুব।
সাফরা বলেন, “আমার বাবা সারাবিশ্বের লক্ষ কোটি শ্রোতাদের মনের ভেতরে বাস করেন। তাদের কৌতূহলকে শ্রদ্ধা জানাতেই পরিবারের পক্ষ থেকে কিছু বিষয় স্পষ্ট করা জরুরি বলে মনে করি।“
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার তানভীর তারেকের অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে।
তানভীর জানান, এলআরবি, আইয়ুব বাচ্চুর রেকর্ডসংখ্যক জনপ্রিয় গান, আইয়ুব বাচ্চুর গিটার, স্টুডিওসহ যাবতীয় অমূল্য রসদ নিয়ে পরিবারের সিদ্ধান্ত , বাবার স্মৃতি এবং আগামী সিদ্ধান্ত এসকল বিষয়ে মূলত সরাসরি আলোচনায় খোলাসা করবেন আইয়ুব বাচ্চু কন্যা সাফরা।
১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে সঙ্গীত জগতে আইয়ুব বাচ্চুর পথচলা শুরু হয়। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। এরপর ১৯৯১ সালে এলআরবি ব্যান্ড গঠন করেন। পাশাপাশি প্লেব্যাকেও তিনি সফল। ২০১৮ সালের ১৮ অক্টোবর তিনি ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর তার গান সংরক্ষণে রাষ্ট্রীয় উদ্যোগে ডিজিটাল মিউজিয়াম গড়ে তোলা হয়েছে। তার স্মরণে নিজ জেলা চট্টগ্রামের ব্যস্ততম চত্বরে নির্মিত হয়েছে গিটার ভাস্কর্য।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

20 + 13 =

সর্বশেষ বিনোদন