১৫ অক্টোবর আসছে ‘চন্দ্রাবতী কথা’

১৫ অক্টোবর অবশেষে মুক্তি পাচ্ছে বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতীকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’।
নির্মাতা এন রাশেদ চৌধুরীর বরাতে চ্যানেল আই অনলাইন জানায়, স্বাস্থ্যবিধি বজায় রেখে আগামী ১৫ অক্টোবর ঢাকা সহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে ‘চন্দ্রাবতী কথা’ মুক্তি পেতে যাচ্ছে। প্রসঙ্গত, সেন্সর বোর্ডে প্রায় এক বছর আটকে থাকার পর এই বছরের ২৮ ফেব্রুয়ারি চলচ্চিত্রটি ছাড়পত্র পায়। এরপর ২০১৯ এর নভেম্বরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে চলচ্চিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়।
ষোড়শ শতকের প্রতিভাবান ও সংগ্রামী নারী চন্দ্রাবতীর বিয়োগান্তক জীবন নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’। মলুয়া, দস্যু কেনারামের পালা এবং রামায়ণ তার অন্যতম সৃষ্টি। তার জন্মস্থান কিশোরগঞ্জেই চলচ্চিত্রের পুরো শুটিং করা হয়েছে। পালাকার বা বয়াতি সহ অনেক চরিত্রে গ্রামের সাধারণ মানুষেরাই অভিনয় করেছেন বলে জানান নির্মাতা।
‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ, আর চন্দ্রাবতীর প্রেমিক জয়ানন্দের ভূমিকায় আছেন ইমতিয়াজ বর্ষণ। চলচ্চিত্রে আরও আছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ, জয়িতা মহলানবিশ প্রমুখ।
সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েসন্স-এর প্রযোজনায় ‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রের সঙ্গীতায়োজনে ছিলেন কলকাতার লোকসঙ্গীত শিল্পী সাত্যকি ব্যানার্জী। চলচ্চিত্রে বিচ্ছেদী এক ভাটিয়ালি গান গেয়েছেন স্থানীয় রামায়ণ-পালা শিল্পী শংকর। আর সম্পাদনা ও শব্দ সংযোজনে ছিলেন যথাক্রমে পশ্চিমবঙ্গের প্রখ্যাত সম্পাদক শঙ্খ এবং শব্দগ্রাহক সুকান্ত মজুমদার।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

eighteen + 5 =

সর্বশেষ বিনোদন